ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

অসুস্থ মাসুদ আলী খানকে দেখতে গেলেন শিল্পীরা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৬, ২৬ সেপ্টেম্বর ২০২৪

অসুস্থ মাসুদ আলী খানকে দেখতে গেলেন শিল্পীরা

মাসুদ আলী খানের সঙ্গে চুমকি, শাহেদ আলী ও দীপা খন্দকার

একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তি অভিনয় শিল্পী মাসুদ আলী খান। আগামী ৬ অক্টোবর ৯৬-এ পা রাখতে যাচ্ছেন। বেশ কিছুদিন যাবত অসুস্থ প্রবীণ এই শিল্পী। এরই মধ্যে তার চিকিৎসার জন্য পর পর দুবার হাসপাতালে নেওয়া হয়েছিল। এখন রাজধানীর গ্রীনরোডের বাসাতেই বিছানায় শুয়ে তার সময় কাটছে। চলছে ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা। গুণী এই শিল্পীকে দেখতে এবং তার সঙ্গে কিছুটা সময় কাটান জনপ্রিয় তিন অভিনয় শিল্পী। এরা হলেন চুমকি, শাহেদ আলী ও দীপা খন্দকার। 
হঠাৎ তাদের দেখে মাসুদ আলী খানের চোখেমুখে যেন এক অন্যরকম আনন্দের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। দীপা খন্দকার মাসুদ আলী খানের সঙ্গে বহু নাটকে অভিনয় করেছেন এবং প্রতিটি নাটকেই দীপার বাবার চরিত্রে অভিনয় করেছেন। চুমকিও মাসুদ আলীর সঙ্গে বেশকিছু নাটকে অভিনয় করার সুযোগ পেয়েছেন। তবে শাহেদ আলী এমন চার/পাঁচটি নাটকের পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছেন যে নাটকে মাসুদ আলী খান ছিলেন। মাসুদ আলী খান বলেন, তোমরা এসেছ, তোমাদের দেখে আমার কী যে ভালো লাগছে আমি  বোঝাতে পারব না।

বলব না, সবসময় আসো, সময় পেলে মাঝে মাঝে এসো, আমার ভালো লাগবে। শাহেদ আলী বলেন, মাসুদ ভাই আপনিই আমাদের সবচেয়ে সিনিয়র শিল্পী। আপনাকে নিয়ে শততম জন্মদিন উদযাপনের স্বপ্ন দেখি আমরা। ইনশাআল্লাহ এই স্বপ্ন পূরণ হবে। চুমকি বলেন, খুব ইচ্ছে ছিল আঙ্কেলকে দেখার। অবশেষে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগছে।  দীপা খন্দকার বলেন, বিদায় নিয়ে ফেরার সময় খুব কান্না পাচ্ছিল। জানি না আর দেখা হবে কী না। তবে দোয়া করি আল্লাহ যেন আঙ্কেলকে সুস্থ রাখেন।

×