ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

স্বস্তিকাকে একদম পচিয়ে দিলেন শ্রীলেখা!

প্রকাশিত: ২৩:০৯, ২৫ সেপ্টেম্বর ২০২৪

স্বস্তিকাকে একদম পচিয়ে দিলেন শ্রীলেখা!

স্বস্তিকা ও শ্রীলেখা। ছবি: সংগৃহীত

ঠোঁটকাটা হিসেবে বেশ ‘সুনাম’ আছে ওপারের অভিনেত্রী শ্রীলেখা মিত্রের। এবারও তার প্রমাণ দিলেন। 

এবার তাঁর তোপের মুখে আরেক অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। পশ্চিমবঙ্গের পত্রিকাগুলোর মতে, কলকাতার হাসপাতাল আরজি করের প্রতিবাদ মিছিল যোগ দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। কী বললেন?

শ্রীলেখা মিত্র এদিন হাউকে দেওয়া এক সাক্ষাৎকারে আরজি কর আন্দোলনের অরাজনৈতিক নেতৃত্বকে রীতিমতো আক্রমণ করলেন। নাম না নিয়েই কটাক্ষ করলেন স্বস্তিকা মুখোপাধ্যায়কে। বললেন, ‘ধরি মাছ না ছুঁই পানি করে আন্দোলন হয় না। ওটাকে রেভলিউশন বলে না। আর এটা যে রেভলিউশনের পর্যায় চলে যাবে ওরা বোঝেনি প্রথমে। তাই প্রথমে এটা অরাজনৈতিক আন্দোলন, এতে রাজনীতি আনবে না বলছিল। যেই দেখল যে না সেটা নয় তখন আজাদির স্লোগান দিতে শুরু করল। তারা আবার রেড রোডে সেজেগুজে হাত নাড়তে নাড়তে যায়। মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম করে চকলেট খায়। তারা হচ্ছে সুবিধাবাদী। এমন একজন আছে তার সঙ্গে আমার ছবি দিয়ে অনেকে লিখছেন এরা প্রতিবাদী নারী। এই সময় দাঁড়িয়ে আমি এমন কোনও ব্যক্তিপূজার বিরুদ্ধে।’

প্রসঙ্গত কিছু বছর আগে স্বস্তিকা মুখোপাধ্যায়ের একটি ছবি ভাইরাল হয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে। সেই প্রসঙ্গ টেনেই খোটা দিয়েছেন শ্রীলেখা।

নিজের প্রসঙ্গে বলেন, ‘আমি যেভাবে কথা বলি অনেকদিন আগে জেলে চলে যাওয়ার কথা ছিল আমার। আমি রেড রোডে হাত নাড়তে নাড়তে যাইনি। যখন শিক্ষা রাস্তায় বসেছিল কই তখন তো আজকের যে বা যারা বড় বিপ্লবী হয়েছেন কই তারা তো এটার বিরুদ্ধে মুখ খোলেননি। সেই বছরই তো তাঁরা পূজার সময় হাত নেড়ে নেড়ে গেলেন।’

প্রসঙ্গত আরজি কর কাণ্ডের পর টলিউডের একাধিক অভিনেত্রীদের পথে নামতে দেখা গেছে। এঁদের মধ্যে আছেন সোহিনী সরকার, স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, শ্রুতি দাসসহ অনেকে।

এবি

×