ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

‘শুধুই যৌন আকর্ষণ ছাড়া আমাদের আর কোনও মিল নেই’ 

প্রকাশিত: ২০:৪৭, ২৫ সেপ্টেম্বর ২০২৪

‘শুধুই যৌন আকর্ষণ ছাড়া আমাদের আর কোনও মিল নেই’ 

স্বরা ও ফাহাদ

মিল নেই অনেক কিছুতেই। পেশা ভিন্ন, ধর্ম ভিন্ন, এমনকী বেড়ে ওঠার পরিবেশও ভিন্ন। মিল ছিল একটাই, সেটা হলো মনের টান, প্রেম। আর সেই প্রেমের টানেই হাজার বিতর্ক পেরিয়ে বিয়ে করেছেন সমাজবাদী পার্টির নেতা ফাহাদ এবং বলিউড অভিনেত্রী ও সমাজকর্মী স্বরা ভাস্কর। তাদের এখন রয়েছে সন্তানও। 

তা কেমন চলছে স্বরা ও ফাহাদের সংসার? বিয়ে, সংসার, সন্তান নিয়ে নানা সময়ে মুখ খুলেছেন স্বরা ভাস্কর। বহুবারই বিতর্কের জবাব দিতে একাই মাঠে নেমেছিলেন তিনি। তবে এই প্রথম বিয়ে, সংসার নিয়ে মুখ খুললেন ফাহাদ। 

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফাহাদ জানালেন, ‘আমি মুসলিম এবং আমার সম্প্রদায় ওবিসি-র মধ্যে আসে। উল্টো দিকে স্বরা ব্রাহ্মণ পরিবারের মেয়ে। আমাদের দু’জনের মধ্যে একটাই মিল। তা হলো আমাদের যৌন আকর্ষণ। এছাড়া ধর্ম, জাতি, শহর, পেশা- সমস্ত কিছুতেই পার্থক্য রয়েছে এবং সেই বাধা আমরা পেরিয়ে এসেছি। বিষয়টা খুবই কঠিন ছিল। কিন্তু বেশ মজারও ছিল।’

উল্লেখ্য, ২০২৩ সালের জানুয়ারি মাসের ৬ তারিখ স্পেশ্যাল অ্য়াক্টে দীর্ঘদিনের বন্ধু ও প্রেমিক রাজনৈতিক কর্মী ফাহাদ আহমেদের সঙ্গে বিয়ে রেজিস্ট্রার করেন স্বরা। এরপর ১৬ ফেব্রুয়ারি পরিবারকে স্বাক্ষী রেখে বিয়ে সারেন অভিনেত্রী।

ফাহাদের পরিবারে হিন্দু রীতি মেনেই কন্যা ‘রাবেয়া রমা আহমেদের’ গৃহপ্রবেশ করেছিলেন অভিনেত্রী। রাবেয়া নাম শুনেই প্রথমে কটাক্ষ করেছিলেন অনেকে। তবে ষষ্ঠী পূজায় সন্তানের পুরো নাম প্রকাশ্যে আনেন স্বরা। রাবেয়া নামের সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতে রমাও জুড়ে দিয়েছেন অভিনেত্রী। 

এবি

×