ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত: ১৯:১০, ২৩ সেপ্টেম্বর ২০২৪

চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

ইলিয়াস কাঞ্চন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে সরে দাঁড়িয়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

সোমবার এই অভিনেতা গণমাধ্যমকে জানিয়েছেন, ‘ব্যক্তিগত কারণে’ এই দায়িত্বে থাকতে পারছেন না তিনি।

ইলিয়াস কাঞ্চনের বলেন, “আমি আসলে সময় দিতে পারব না। এ জন্যই জুরি বোর্ডে থাকছি না। এটা সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছি।”

গত ১৮ সেপ্টেম্বর চলচ্চিত্র সেন্সর বোর্ড এবং জুরি বোর্ডের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন অন্তর্বতী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। সেখানে ইলিয়াস কাঞ্চনও ছিলেন। এর আগে চলচ্চিত্র পুরস্কার ২০২৩ এর জুরি বোর্ড পুনর্গঠন করে গত ১৫ সেপ্টেম্বর প্রজ্ঞাপন দেয় সরকার। সেখানে ইলিয়াস কাঞ্চনের সঙ্গে নাম আসে অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সী, সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদের।

এছাড়াও জুরি বোর্ডে রাখা হয় চলচ্চিত্র নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন, চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ, সাংবাদিক ওয়াহিদ সুজন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের চেয়ারম্যান এস এম ইমরান হোসেনকে।

প্রজ্ঞাপনে বলা হয়, “জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী ২০২৩ পঞ্জিকা বছরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র মূল্যায়নপূর্বক পুরস্কারপ্রাপকদের নাম সুপারিশ করবেন পুনর্গঠিত জুরি সদস্যরা।”

পদাধিকার অনুযায়ী জুরি বোর্ডের সভাপতি হিসেবে আছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র) এবং সদস্য সচিব হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডের ভাইস চেয়ারম্যান।

এছাড়া সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রধান।

 

শহিদ

×