ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

যুগলে বন্দি রেহান-নীহা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৩, ২২ সেপ্টেম্বর ২০২৪

যুগলে বন্দি রেহান-নীহা

নাজনীন নীহার সঙ্গী মোঃ নওশাদ আলী

অভিনেত্রী নাজনীন নীহার সঙ্গী হয়ে বাংলাদেশের নাটক ইন্ডাস্ট্রিতে আরও একজন অভিনেতাকে পেতে যাচ্ছেন দর্শক। যাকে ঘিরে এরই মধ্যে নির্মাতা- দর্শকের মধ্যে ভীষণ প্রত্যাশা তৈরি হয়েছে। তিনি টাঙ্গাইলের সাবালিয়ার শিক্ষক মোঃ নওশাদ আলী ও ফেরদৌস আরার ছোট সন্তান ফররুখ আহমেদ রেহান।

বেশ কয়েকমাস আগে রেহান ও নাজনীন নীহা ফটোগ্রাফার রফিকুল ইসলামের একটি ফটোশূটে অংশ নেন। সেখানে করা দুজনের একটি রিল চোখে পড়ে পরিচালক মিজানুর রহমান আরিয়ানের। ভালো লেগে যায় তার। সিদ্ধান্ত নেন দু’জনকে নিয়ে নাটক নির্মাণের। এরই মধ্যে আরিয়ান তারই রচনায় দু’জনকে নিয়ে ‘যুগল’ শিরোনামের একটি নাটক নির্মাণ করেছেন। আরিয়ান বলেন, রেহান ভীষণ সিনসিয়ার এবং ডেডিকেটেড।

যুগল হচ্ছে দর্শকের সঙ্গে রেহানের পরিচয় পর্ব। আশা করছি রেহান খুউব ভালো করবে। নীহা বলেন, আরিয়ান ভাই আমাদের সঙ্গে নিয়ে কয়েকদিন রিহার্সেল করিয়েছেন। যে কারণে রেহান ভাইয়ের সঙ্গে কাজটা ভালো হয়েছে। আমার অবস্থান থেকে আমি তাকে সর্বাত্মক সহযোগিতা করেছি। আমার মনে হচ্ছে ইন্ডাস্ট্রি আরেকজন দারুণ অভিনেতা পেতে যাচ্ছে। রেহান বলেন, বিশেষত আরিয়ান ভাই নির্দেশিত বড় ছেলে নাটক আমি দেখেছি। তার ভক্ত ছিলাম।

কিন্তু কখনো ভাবিনি যে তার পরিচালনাতেই নাটকে আমার এত সুন্দর এক পথচলা শুরু হবে। আরিয়ান ভাই খুব শান্ত এবং মেধাবী একজন পরিচালক। আমাকে তিনি যেভাবে গাইড করে নাটকে অভিনয় করিয়ে নিয়েছেন সেটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। নীহাও আমাকে ভীষণ সাপোর্ট করেছেন। আমার প্রথম নাটক হিসেবে আমি ভীষণ উচ্ছ্বসিত। খুব প্রত্যাশা আমার এই নাটককে ঘিরে।
৫ অক্টোবর জন্ম নেওয়া রেহান ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এমবিএ করছেন। ২০১৯ সালে ফ্যাশন ইন্ডাস্ট্রিতে তার কাজের শুরু। বেশকিছু বিজ্ঞাপনেও মডেল হয়েছেন। ভিকি জাহেদের ‘আরারাত’ সিরিজে ভিলেন চরিত্রে প্রথম অভিনয় করেন। মিনারের ‘রঙ্গিন’ গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন।

×