ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

শিক্ষিকা থেকে অভিনেত্রী সাহেলা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৬, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষিকা থেকে অভিনেত্রী সাহেলা

সাহেলা আক্তার

নাটকে ও সিনেমার দর্শকের কাছে প্রিয় একজন অভিনেত্রী সাহেলা আক্তার। সাধারণত তিনি নাটকে সিনেমায় মায়ের চরিত্রেই অভিনয় করেন। ২০০৯ সালে মনির হোসেন জীবনের পরিচালনায় সাহেলা প্রথম নাটকে অভিনয় করেন। নাটকের নাম ছিল ‘ভবের মানুষ’। তবে ২০০৭ সালে সাহেলা পড়াশোনা শেষ করে রাজধানীর হলিচাইল্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক (বিষয় : গণিত) হিসেবে চাকরি শুরু করেন।

২০১০ সালে মনির হোসেন জীবনেরই ধারাবাহিক নাটক ‘গুনীন’-এ অভিনয় করতে টানান ১৪ দিন শূটিং করতে হয়েছিল। পরবর্তীতে স্কুলে গেলে তিনি জানতে পারেন তার চাকরি আর নেই। এরপর থেকে অভিনয়েই মনোযোগী হয়ে ওঠেন সাহেলা। তিনি বলেন, আমার অভিনয় জীবন নিয়ে আমি সন্তুষ্ট। তবে এটা সত্য আমার আজকের যে অবস্থান তার নেপথ্যে মনির হোসেন জীবন ভাইয়ের অবদানই বড়।

তার প্রতি আমি আজীবন কৃতজ্ঞ থাকব। কারণ তিনি সুযোগ না দিলে আমার স্বপ্ন পূরণ হতো না। আরও ধন্যবাদ আমাকে নিয়ে যারা নিয়মিত নাটক নির্মাণ করেন। দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, তারা আমার অভিনীত নাটক দেখে আমাকে অনুপ্রাণিত করেন। সবার কাছে দোয়া চাই যেন আরও ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করতে পারি।
মনির হোসেন জীবন ছাড়া অভিনয় জীবনের শুরুতে তিনি সাদেক সিদ্দিকী, শবনম পারভীনসহ আরও বেশ কয়েকজনের পরিচালনায় নাটকে অভিনয় করেন। 
সাহেলার ভাষ্যমতে তিনি এখন পর্যন্ত প্রায় এক হাজার নাটকে অভিনয় করেছেন বিগত দেড় দশকে। তার অভিনীত প্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘এই শহরটা আমার জন্য না’, ‘চন্দ্রাবতী’,‘ কারাতে বউ’, ধারাবাহিক ‘বউ শাশুড়ি’, ‘রঙের ভালোবাসা’, সাত পর্বের ধারাবাহিক ‘প্রতিবেশীর ভালোবাসা’ ইত্যাদি।

×