ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

শরতের জবা হয়ে আসছেন কুসুম সিকদার

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৩, ২১ সেপ্টেম্বর ২০২৪

শরতের জবা হয়ে আসছেন কুসুম সিকদার

কুসুম সিকদার

দীর্ঘ আট বছর পর পর্দায় ফিরছেন অভিনেত্রী কুসুম সিকদার। ‘শরতের জবা’ নামের সেই ছবিটি মুক্তি পাচ্ছে শীঘ্রই। সেই সূত্রে ছবিটির দেড় মিনিটের টিজার মুক্তি পেয়েছে সম্প্রতি। যেখানে শুধু অভিনেত্রী কুমুসমকেই খুঁজে পায়নি দর্শক, অভিষেক ঘটেছে একজন পাকা হাতের নির্মাতা আর প্রযোজকের।

কারণ, একাধারে ছবিটির নির্মাতা ও প্রযোজক কুসুম নিজেই। গল্প-চিত্রনাট্যও তারই। যেন সব্যসাচী কুসুম! কেমন হলো টিজার? উত্তর মিলছে ফেসবুক ও ইউটিউবে টিজারের মন্তব্যের ঘরে। মুক্তির আগে এটুকু অনুমেয়, রহস্য আর রোমাঞ্চের জালে দর্শকদের বেঁধেছেন নির্মাতা-অভিনেত্রী কুসুম।
কুসুমের প্রযোজনা প্রতিষ্ঠান পহরডাঙ্গা পিকচার্সের প্রথম নিবেদন হতে যাচ্ছে ‘শরতের জবা’। নড়াইলের কালিয়া উপজেলায় পহরডাঙ্গা নামে একটি ইউনিয়ন আছে। সেখানে কুসুমের দাদাবাড়ি। ছবিটির শূটিং হয়েছে সেখানেই। কুসুম সিকদার গণমাধ্যমকে বলেন, আমার অনেকদিনের স্বপ্ন ছিল নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে চলচ্চিত্র তৈরি করার। অবশেষে সেটা পূরণ করতে যাচ্ছি। এ জন্য আমি খুব রোমাঞ্চিত। টিজার থেকে ভালো সাড়া পাচ্ছি। ছবিটি মুক্তি দিতে আর কিছুদিন হয়তো লাগবে।

কুসুমের সঙ্গে ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন সুমন ধর। যৌথ প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর। ছবিটিতে কুসুমের সঙ্গে অভিনয় করেছেন ইয়াশ রোহান, জিতু আহসান, শহিদুল আলম সাচ্চু, নরেশ ভূঁইয়া, মাহমুদুল ইসলাম মিঠু, অশোক ব্যাপারী, হাসনাত রিপন, জাহাঙ্গীরসহ অনেকে। চিত্রগ্রহণ করেছেন খায়ের খন্দকার। ‘শরতের জবা’য় একটি গান আছে। এটি গেয়েছেন আলেয়া বেগম। এর কথা লিখেছেন ও সুর করেছেন ইমন চৌধুরী। সংগীত আয়োজনে সন্ধি।

২০১৬ সালে সর্বশেষ চলচ্চিত্রে কাজ করলেও ২০১৮ সালে হানিফ সংকেতের নাটকে অভিনয় করেন কুসুম সিকদার। এর নাম ‘শেষ অশেষের গল্প’। সে হিসেবে টানা ৬ বছর পর অভিনয়ে ফিরলেন অভিনেত্রী। তবে ‘শরতের জবা’ ছবিটি ওটিটি নাকি সিনেমা হলে মুক্তি পাবে তা এখনই বলতে নারাজ কুসুম।

×