ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

অপূর্বর গল্পে দুই নাটকে তটিনী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৭, ২১ সেপ্টেম্বর ২০২৪

অপূর্বর গল্পে দুই নাটকে তটিনী

জিয়াউল ফারুক অপূর্ব ও তটিনী

বাংলাদেশের টিভি নাটকের অন্যতম জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর গল্পে এর আগেও বেশকিছু নাটক নির্মিত হয়েছে। সে সব নাটক দর্শকের মধ্যে ভীষণ ভালো লাগারও সৃষ্টি করেছে। আবারও অপূর্বর গল্পে আরও দুটি নাটক নির্মিত হলো। নাটক দুটি নির্মাণ করেছেন এই প্রজন্মের মেধাবী পরিচালক রুবেল হাসান। দুটি নাটকেরই চিত্রনাট্য করেছেন মেজবাউর রহমান সুমন।

একটি নাটকের নাম ‘অ্যাবসেন্ট মাইন্ড (প্রচার হবে ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টে) ও আরেকটি নাটকের নাম এখনো চূড়ান্ত হয়নি (প্রচার হবে এসবিই ইউটিউব চ্যানেলে)। গত ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে মাঝে একদিন বিরতি দিয়ে গত দুদিন গাজীপুরের পূবাইলের একটি রিসোর্টে শূটিংয়ের মধ্য দিয়ে দুটি নাটকের কাজ শেষ করেছেন অপূর্ব ও তটিনী।

অপূর্ব বলেন, দুটি নাটকই মূলত দর্শকের যেন ভালো লাগে সেই ভাবনা থেকে গল্প নিয়ে ভাবা। রুবেল, সিনেমাটোগ্রাফার কামরুল ইসলাম শুভসহ পুরো ইউনিট অনেক শ্রম দিয়েছে দুটি কাজই ভালো হওয়ার জন্য। আমার শতভাগ চেষ্টা তো থাকেই সব সময়। তটিনী আগের চেয়ে অনেক ইমপ্রুভ করেছে সেটা বোঝাই যাচ্ছে। দুটি কাজ নিয়েই আশাবাদী আমি। তটিনী বলেন, অপূর্ব ভাইয়ার সঙ্গে অনেকদিন পর কাজ হওয়ায় একটু নার্ভাস ছিলাম আমি। 
অপূর্ব ভাইয়া এমন একজন অভিনেতা যার সঙ্গে আমাদের জেনারেশনের শিল্পীদের কাজ করতে পারাটা পরম ভালোলাগার। তিনি ভীষণ সহযোগিতাপরায়ণ। তার সঙ্গে অভিনয় করলে অভিনয়ে স্কুলিংটা খুব ভালো হয়। এই দুটি নাটকে অভিনয় করেও আমি অভিনয়ে নতুন আরও অনেক কিছু শিখতে পেরেছি। এটাই অনেক বড় বিষয়। আর রুবেল ভাই এমন একজন পরিচালক যিনি এডিটিংয়ের ওপর ভরসা করে নাটক নির্মাণ করেন না। প্রতিটি দৃশ্য ধারণের ক্ষেত্রে তার প্রস্তুতি থাকে।

×