ঢাকা, বাংলাদেশ   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

দুই কিংবদন্তির সঙ্গে অভিনয় করে গর্বিত অলংকার

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

দুই কিংবদন্তির সঙ্গে অভিনয় করে গর্বিত অলংকার

.

এই প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী অলংকার চৌধুরী। এরই মধ্যে অলংকার অভিনীত একটি নাটক দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। নাটকটির নামশেষ থেকে শুরু নাটকটি নির্মাণ করেছেন অনন্য ইমন। এই নাটকে অলংকার একুশে পদকপ্রাপ্ত দুই জীবন্ত কিংবদন্তি অভিনয়শিল্পী দিলারা জামান আবুল হায়াতের সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছেন।

এই নাটকটি রচনা করেছেন আল আমিন স্বপন। নাটকটি এক মাস আগে এনটিভিতে প্রচারের পর ইউটিউবেও প্রচারিত। অলংকার বলেন, আমার পরম সৌভাগ্য যে আমি শ্রদ্ধেয় দিলারা জামান আন্টি এবং আবুল হায়াত আঙ্কেলের সঙ্গে একই নাটকে কাজ করার সুযোগ পেয়েছি। আমি ভীষণভাবে কৃতজ্ঞ পরিচালক অনন্য ইমন ভাইয়ার কাছে। কারণ দুজনের সঙ্গে একই নাটকে কাজ করার সুযোগ এই প্রজন্মের শিল্পীদের ক্ষেত্রে খুবই কম আসে। আমি তাদের আশীর্বাদ পেয়েছি। এটাই আমার জন্য অনেক বড় প্রাপ্তি। এদিকে অলংকার অভিনীত নতুন নাটক আর সাইম মৃধা পরিচালিতশেষ হয়েও হলো না শেষশীঘ্রই প্রচারে আসছে। এতে তার বিপরীতে আছেন গোলাম কিবরিয়া তানভীর।

অলংকারের অভিনীত কিছু পুরনো নাটকও আছে যা দর্শকের কাছে এরই মধ্যে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। সে সব নাটক নিয়েও দর্শকের মধ্যে আলোচনা চলে। ঠিক তেমনই একটি নাটক হলোপ্রেম মানে তুমি নাটকটি রচনা পরিচালনা করেছেন রেজা মাহমুদ। অলংকার বলেন, এই নাটকটি আমার অভিনীত নাটকের মধ্যে অনেক প্রিয় একটি নাটক। নাটকে আমার চরিত্রের নাম কথা। আমি ভীষণ আন্তরিকতা নিয়ে কাজটি করেছিলাম। ইউটিউবে প্রকাশের পর এই নাটকে অভিনয়ের জন্য শুরু থেকেই অনেক সাড়া পেয়ে আসছিলাম।

আমার চরিত্রটিও ছিল বেশ চ্যালেঞ্জিং, চরিত্রটি আমার নিজেরও পছন্দের ছিল। যে কারণে নাটকটিতে অভিনয় করতেও বেশ ভালো লেগেছিল। সত্যি বলতে কী অভিনয় তো করি আসলে দর্শকের জন্য। দর্শকের ভালো লাগলেই একজন শিল্পী হিসেবে তখন ভীষণ আনন্দ হয়।

×