ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আপনারা ভাত খাবেন না ভাই? তোফাজ্জল হত্যা নিয়ে মৌসুমীর ক্ষোভ

প্রকাশিত: ১৬:৩০, ২০ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৭:০৮, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপনারা ভাত খাবেন না ভাই? তোফাজ্জল হত্যা নিয়ে মৌসুমীর ক্ষোভ

জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ-তোফাজ্জল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীরা মাসুদ কামাল তোফাজ্জলকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে। এমন নির্দয় খুনের ঘটনায় প্রতিবাদ জানাচ্ছেন সারাদেশের মানুষ। বিষয়টি নিয়ে সরব হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ।

ফেসবুকে তিনি লিখেছেন, আমি তোফাজ্জেল হত্যার বিচার চাই। এই হাতের ওপর লাঠি রেখে যারা ওর হাত পাড়াচ্ছে? পা দুইটা থেঁতলায় ফেলছে মারতে মারতে? এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক।

এর আগে আরও এক ফেসবুক স্ট্যাটাস মৌসুমী হামিদ লিখেছিলেন, মুগ্ধ, আবু সাইদসহ যত ভাই শহীদ হয়েছেন কারও রক্ত এখনও রাজপথ থেকে শুকায় নাই। শত শত ভাই এখনও হাসপাতালে। পা নাই চোখ নাই। কতজন নিখোঁজ এখনও? আর আপনারাও আর একটা ভাতের হোটেল খুলে বসছেন? যেখানে পেঠ চুক্তি ভাত খাওয়াইয়া মানুষ পিটায় মারেন? ছাত্রদের ওপর রাস্তায় যে নির্যাতন দেখে গোটা দেশের মানুষ রাস্তায় নামছিল, রিকশাওয়ালা মামারা তাদের সারাদিনের উপার্জিত অর্থ দিয়ে আপনাদের পানি বিস্কুট কিনে খাওয়াইছিল? কিভাবে ক্ষমা করবেন নিজেকে? এত নির্দয়?

তিনি আরও বলেন, যারা পাগল লোকটার হাতের ওপর লাঠি দিয়ে ওই লাঠি পাড়া দিয়ে ধরছেন আপনারা ভাত খাবেন না ভাই? আপনাগো বাপ, মা, ভাই, বোইন ভাত খায় না? নিজের সামনে ভাতের থাল দেখলেই ওনার চেহারাটা মনে পড়বে না?

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চোর সন্দেহে তোফাজ্জলকে আটক করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থীরা। পরে কয়েক দফায় মারধর করা রাত ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মা-বাবা আর ভাইয়ের কবরের পাশেই চিরনিদ্রায় শা‌য়িত হলেন তিনি।

এবি

×