ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ঢাকার কোন নায়িকা নয়

 ‘প্রতীক্ষা’য় দেবের নায়িকা অন্য কেউ! 

প্রকাশিত: ১৯:১৬, ১৯ সেপ্টেম্বর ২০২৪

 ‘প্রতীক্ষা’য় দেবের নায়িকা অন্য কেউ! 

 ফারিণ, দেব ও নুসরাত

কলকাতার ‘প্রতীক্ষা’ সিনেমায় পশ্চিমবঙ্গের নায়ক দীপক অধিকারী দেবের বিপরীতে ঢাকার কোনো অভিনেত্রীকেই আর ভাবা হচ্ছে না।

কারণ সরকার পতনের পর পরিবর্তিত পরিস্থিতিতে ভিসা জটিলতায় ঢাকা থেকে অভিনয় শিল্পীদের কলকাতায় গিয়ে কাজের সুযোগ প্রায় বন্ধই হয়ে গিয়েছে। তাই দেবের নতুন সিনেমার জন্য কলকাতার কোনো অভিনেত্রীকেই নির্বাচন করা হবে বলে জানিয়েছেন নির্মাতারা।

শুরুতে খবর এসেছিল ‘প্রতীক্ষা’য় কাজ করবেন ঢাকার তাসনিয়া ফারিণ। কিন্তু ভিসা না পেয়ে কাজ ছেড়ে দিয়েছেন বলে ফারিণ নিজেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন। তারপর গুঞ্জন ওঠে এই সিনেমায় আসতে পারেন ঢাকার আরেক অভিনেত্রী নুসরাত ফারিয়া, কিন্তু সেই নামও নাকচ করেছেন নির্মাতারা। এখন প্রযোজক অতনু রায় চৌধুরী বলে দিয়েছেন, ঢাকার কোনো নায়িকাকে ‘প্রতীক্ষা’র জন্য তারা আর নিচ্ছেন না।

তিনি বলেন, ফারিণ ভিসার কারণে আসতে না পারলে দ্বিতীয় জনেরও তো একই সমস্যা! তিনিই বা কী করে আসবেন? তাই বাংলাদেশের কোনও নায়িকাকে নেওয়া হচ্ছে না। আপাতত কলকাতার কোনো নায়িকাই ‘প্রতীক্ষা’তেই আসছেন। ‘প্রতীক্ষা’ পারিবারিক গল্পের সিনেমা। পরিচালনা করছেন অভিজিৎ সেন, চিত্রনাট্য লিখেছেন শুভদীপ দাস। শুটিং শুরু হওয়ার কথা রয়েছে নভেম্বর মাসে।

সিনেমার অধিকাংশ দৃশ্যধারণের কাজ হবে লন্ডনে, কিছুটা অংশ কলকাতায়। এর আগে অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ সিনেমা দিয়ে টালিগঞ্জে বড় পর্দায় অভিষেক হয়েছিল ফারিণের।

এছাড়া ফারিয়াও কলকাতায় এর আগে কাজ করেছেন। ওপার বাংলায় ‘হিরো ৪২০’, ‘বাদশা: দ্য ডন’, ‘বস ২’, ‘বিবাহ অভিযান’, ‘ইনস্পেক্টর নটি কে’সহ আরো কয়েকটি সিনেমায় ফারিয়াকে পাওয়া গেছে।
 

শহিদ

×