ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দুই গানে মুন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দুই গানে মুন

কণ্ঠশিল্পী মুন

নতুন দুটি গানের মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের সামনে এলেন কণ্ঠশিল্পী মুন। সম্প্রতি তার কণ্ঠে প্রকাশ হয়েছে সালাউদ্দীন সাগরের কথায় পলক হাসান সুমনের সুরে ‘গরম চা’ এবং সজিব অধিকারীর কথায় ও সাঈদ বাবুর সুরে ‘পাড়ার পোলাপান’ শিরোনামের গানের মিউজিক ভিডিও। দুটি গানের জন্যই শ্রোতাদের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন সুকণ্ঠী গায়িকা। মুন বলেন, এখন থেকে নিয়মিত নতুন গান প্রকাশ করব। 

শ্রোতারা আমার কাছ থেকে যে ধরনের গান প্রত্যাশা করেন তেমন গান নিয়েই শ্রোতাদের আনন্দ দিতে চাই। আমি গানের মানুষ। গানের সঙ্গেই আমার আত্মার বাস।’ অডিও-সিডির যুগে মুন শহর ও গ্রাম-গঞ্জে বেশ জনপ্রিয় ছিলেন। তার ‘আজ রাতের জলসা’, ‘জ্বালা’, ‘আগুন’, ‘হাবিবি’ ও ‘প্রেম কুমারী’সহ আরও অনেক গান শ্রোতাদের মুখে মুখে শোনা যায়। এদিকে দেশের প্রতিকূল অবস্থায় স্টেজ শো থেকে অনেকের মতো মুনও দূরে আছেন। 
এ প্রসঙ্গে তিনি বলেন, দেশে এখন যে পরিস্থিতি এতে স্টেজ শো হচ্ছে না বলা যায়। এরমধ্যে আমাদের অনেকগুলো জেলা বন্যায় প্লাবিত হয়েছে। তার মধ্যে সরকার পরিবর্তন। সব মিলিয়ে আমাদের গানের পরিবেশে ফিরতে সময় লাগবে। এ সময়ে আমি নতুন গান রেকর্ড করছি।’ ক্যারিয়ারের বাইরে এই কণ্ঠশিল্পী সামাজিক কর্মকা-ের সঙ্গেও জড়িত আছেন। ফেনি-কুমিল্লা ও নোয়াখালী বানভাসিদের পাশে দাঁড়ান তিনি।

×