ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সেবিকা চরিত্রে সামিরা খান মাহি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪২, ১৫ সেপ্টেম্বর ২০২৪

সেবিকা চরিত্রে সামিরা খান মাহি

সামিরা খান মাহি

ছোট পর্দার নন্দিত অভিনেত্রী সামিরা খান মাহি। পরিচালক মো. রবিউল সিকদারের পরিচালনায় ‘দোয়া’ নাটকের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন মাহি। চ্যানেল আইতে প্রচারের জন্য এ নাটকের গল্প রচনাও করেছেন পরিচালক নিজেই। সামিরা খান মাহি বলেন, রবিউল সিকদার ভাই একজন শান্ত এবং মেধাবী পরিচালক। একজন পরিচালক যত বিচক্ষণ হন, শিল্পীরা ততই অভিনয়ে নিজেকে ফুটিয়ে তুলতে পারেন।

রবি ভাই ভীষণ ভদ্র এবং সুন্দর ব্যবহারের মানুষ। প্রথম দিন থেকেই তার নির্দেশনায় কাজ করে আমার ভালো  লেগেছে। আমার অভিনয় ফুটিয়ে তোলার ক্ষেত্রে আমাকে যথেষ্ট স্বাধীনতা দিয়েছেন নিজের মতো করে অভিনয় করার। এতে যে চরিত্রে আমি অভিনয় করেছি, আগে তা করা হয়ে ওঠেনি। যে কারণে চ্যালেঞ্জিং এই চরিত্রটিতে আমি মন দিয়ে অভিনয় করেছি।
রবিউল সিকদার বলেন, এই শহরের একজন সেবিকার জীবন যুদ্ধের গল্প নিয়ে নির্মাণ করেছি দোয়া নাটকটি। আমি মনে করি মানুষের সেবা করে দোয়া নেওয়াটাও অনেক বড় নেয়ামত। এতে সেবিকার ভূমিকায় অভিনয় করেছেন সামিরা খান মাহি। আমার কাছে তার সময় সচেতনতা, অভিনয়ের প্রতি প্রেম-ভালোবাসা, অধ্যবসায় এবং গল্প বুঝে চরিত্র অনুযায়ী অভিনয় করার বিষয়গুলো দারুণভাবে মুগ্ধ করেছে।

পরিচালককে পূর্ণ সহযোগিতা করার মধ্য দিয়ে পরিচালকের কথামতো শতভাগ কাজ করার মধ্য দিয়েই একজন শিল্পীকে নিজের অভিনয় প্রতিভাকে যথাযথভাবে প্রকাশ করতে পারে। মাহি ঠিক তাই করেছেন। তার চরিত্রে তিনি দারুণ অভিনয় করেছেন।

×