ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

একশ’ পর্বে ‘দেনা পাওনা’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৬, ১৫ সেপ্টেম্বর ২০২৪

একশ’ পর্বে ‘দেনা পাওনা’

দেনা পাওনা

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘দেনা পাওনা’ ছোট গল্পর অনুপ্রেরণায় নির্মিত দীপ্ত টেলিভিশনের ধারাবাহিকটি শত পর্ব ছুঁতে যাচ্ছে। চলতি বছরের ১৮ মে ধারাবাহিকটি দীপ্ত টেলিভিশনে সম্প্রচার শুরু হয়। খুব অল্প সময়েই ধারাবাহিকটি দর্শকের মনে জায়গা করে নিয়েছে। ড্রামা, সাসপেন্স ও রোমাঞ্চে পরিপূর্ণ ধারাবাহিক নাটকটিতে নতুন নতুন চমক যেমন থাকছে, পাশাপাশি থাকছে বিভিন্ন বৈচিত্র্যময় চরিত্রের সন্নিবেশ ও পারিবারিক বন্ধনের অনন্য নিদর্শন। যে কারণে সব শ্রেণির দর্শক নাটকটি গ্রহণ করেছে।

আজ সোমবার ‘দেনা পাওনা’ ধারাবাহিক নাটকের ১০০তম পর্ব দীপ্ত টিভিতে সম্প্রচার হবে। নতুন নতুন পর্ব নিয়ে প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় দীপ্ত টিভিতে দেখা যাচ্ছে নাটকটি। এ ছাড়া দীপ্ত প্লে ও দীপ্ত ইউটিউব চ্যানেলেও দেখা যাচ্ছে। নাটকটিতে দেখা যায় ইরফান ও পারমিতা তাদের ভালোবাসার স্বীকৃতি চাইলে সেখানে বাধা হয়ে দাঁড়ায় দুই পরিবারের আর্থ-সামাজিক বিভেদ। পরিবারের সম্মান, ভালোবাসা ও আত্মসম্মান বাঁচাতে পারমিতাকে নামতে হয় লড়াইয়ে।

গোলাম মুক্তাদির শানের নির্দেশনায় ধারাবাহিকটিতে অভিনয় করছেন তানভীন সুইটি, মনির খান শিমুল, নাজনীন হাসান চুমকি, শাহাদাৎ হোসেন, ফাহিম মালেক ইভান, তনুশ্রী কারকুন, তনয় বিশ্বাস, কাজী কানিজ, শাওন দাস, মেহেদি হাসান প্রমুখ। 
দেনা পাওনা ধারাবাহিক নাটকটির চিত্রনাট্য লিখেছেন আফিফা মোহসিনা অরণি, সংলাপ রচনা করেছেন অলভী সরকার। নাটকটির লাইন প্রডিউসার হিসেবে আছেন জাহিদুল ইসলাম।

×