ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

পাঁচ গানে কণ্ঠ দেবেন দিঠি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৪, ১৪ সেপ্টেম্বর ২০২৪

পাঁচ গানে কণ্ঠ দেবেন দিঠি

দিঠি আনোয়ার

উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনীকার গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে দিঠি আনোয়ার বেশকিছু দিন দেশের বাইরে ছিলেন। গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় দিঠি দেশে ফিরেছেন। দেশে ফিরেই তিনি তার কাজে ফেরার বেশকিছু খবর জানালেন। একদিন বিশ্রাম শেষে দিঠি আজ রবিবার থেকেই কাজে ফিরছেন।

আজ বিকেল তিনটায় মাই টিভি স্টুডিওতে টানা পাঁচটি গানে ভয়েস দেবেন দিঠি। পাঁচটি গানই লিখেছেন তার বাবা গাজী মাজহারুল আনোয়ার। পাঁচটির মধ্যে চারটি গানের সুর করেছেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী অপু আমান এবং একটি গানের সুর সংগীতশিল্পী মোমিন বিশ^াস। দিঠি জানান, বেশকিছু দিন যাবৎই এই গানে কণ্ঠ দেওয়ার পরিকল্পনা করেও যেন হয়ে উঠছিল না। অবশেষে আজ দিঠি পাঁচটি গানে ভয়েস দিতে যাচ্ছেন।

এদিকে আগামী ১৮ সেপ্টেম্বর বিটিভিতে পাঁচটি দেশের গানের শূটিংয়ে অংশ নেবেন। পাঁচটি দেশের গানই তিনি একা গাইবেন বলে জানান। আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহর জন্মদিনে গ্লোবাল টিভির সরাসরি গানের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন দিঠি। পরের দিন অর্থাৎ ২০ সেপ্টেম্বর দেশ টিভির প্রিয়জনের গান অনুষ্ঠানে সরাসরি সংগীত পরিবেশন করবেন দিঠি ও অপু আমান। দেশে ফিরেই ব্যস্ততা প্রসঙ্গে দিঠি বলেন, কাজের মাঝে থাকতে আমার ভীষণ ভালো লাগে।

কাজের মাঝেই আমি শান্তি খুঁজে পাই। আমার কাছে মনে হয় আমার এই সময়টা এখন অনেক কাজের সময়। তাই দেশে থাকি বা বিদেশে থাকি আমি কাজের মাঝেই থাকতে ভালোবাসি। দেশে ফিরেই আব্বুর লেখা পাঁচটি গানে আজ ভয়েজ দেব। অপু আমানকে আমার আব্বু খুব আদর করতেন। জীবনের শেষ সময়ে এসে আব্বু অপুকে কিছু কাজ দিয়েছিলেন। অপু সেই কাজগুলোই পরম শ্রদ্ধা নিয়ে অনেক যতœ করে করছে। অপু ভালোভাবে কাজগুলো করবে, এটা আমার অগাধ বিশ^াস। আশা করছি আজকের গানগুলো অনেক ভালো হবে।

×