ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

তরুণ-তরুণীর গল্পে ‘জোড়া শালিক’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৩, ১৪ সেপ্টেম্বর ২০২৪

তরুণ-তরুণীর গল্পে ‘জোড়া শালিক’

জোড়া শালিক

বাংলাদেশ টেলিভিশনে(বিটিভি) আজ রবিবার থেকে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘জোড়া শালিক’। মনির জামানের রচনায় এটি প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা। নাটকটি প্রচার হবে সপ্তাহের প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টা ৫ মিনিটে। ধারাবাহিকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, নাজনীন চুমকী, তাহমিনা মৌ, সুষমা সরকার, সাব্বির আহমেদ, অলংকার চৌধুরী, শাহেদ শাহরিয়ার, আমিন আজাদ, আহসান কবির, বিনয় ভদ্র ও আমিরা মণি।

নাটকের গল্প সম্পর্কে জানা যায়, ঢাকা শহরের দুই বোহেমিয়ান তরুণ-তরুণী, দুজনেই শিক্ষিত তবে বেকার। আড্ডা দিয়েই তাদের দিন কেটে যায়। ছেলেটার নির্দিষ্ট কোনো থাকার জায়গা নেই। মেয়েটি থাকে ভাইয়ের বাসায়। ভাই-ভাবি ও ভাইয়ের ছোট্ট মেয়েকে নিয়ে তাদের পরিবার। ভাবি ননদকে সহ্য করতে না পারলেও ভাইয়ের ছোট্ট মেয়ে ফুপির ভীষণ ভক্ত।

একদিন রাত করে বাড়ি ফিরলে ভাবি ননদকে আর বাসায় ঢুকতে দেয় না। মেয়েটি রাগ করে বের হয়ে যায়। রাস্তায় বেরিয়ে দেখে ছেলেটি এখনো চায়ের দোকানে আড্ডা দিচ্ছে। মেয়েটি সেখানে হাজির হয়ে ছেলেটির সঙ্গে গল্প শুরু করে। এক পর্যায়ে জানায়, সে আজ রাতে আর বাড়ি ফিরবে না। দুজনে মিলে রাতের ঢাকা ঘুরে দেখবে। একসময় তারা রাস্তায় ছিনতাইকারীর কবলে পড়ে মোবাইল-মানিব্যাগ সব হারায়।  শুরু হয় জোড়া শালিকের মতো তাদের পথযাত্রা। এভাবেই নানান ভ্রান্তি-বিভ্রান্তির মধ্য দিয়ে এগিয়ে চলে গল্প।

×