ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

‘ঝুমুর ঝগড়া’ নাটকে আশিক-শ্রাবন্তী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

‘ঝুমুর ঝগড়া’ নাটকে আশিক-শ্রাবন্তী

আশিক চৌধুরীর ও শ্রাবন্তী সেলিনা

নবাগত অভিনেত্রী হিসেবে শ্রাবন্তী সেলিনা বেশ কয়েকটি ভালো গল্পের নাটকে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। মোশাররফ করিম থেকে শুরু করে প্রজন্মের আলোচিত অনেক অভিনেতার বিপরীতেই অভিনয় করেছেন তিনি। এই প্রজন্মের আরেক দর্শকপ্রিয় আলোচিত অভিনেতা আশিক চৌধুরীর সঙ্গেও শ্রাবন্তী সেলিনা বেশকিছু নাটকে অভিনয় করেছেন। যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য ‘মনের জানালা’,‘ নয়া কন্যা’,‘ নিয়তি’, ‘বিবাহ সমাচার’, ‘মন্দ কপাল’সহ আরও বেশকিছু নাটক।

আবারও আশিক ও শ্রাবন্তী একটি নাটকের কাজ শেষ করেছেন। রাজধানীর কাওলার অভ্যন্তরে অবস্থিত ‘নোঙ্গর’ শূটিং হাউজ ও তার আশপাশের এলাকায় ‘ঝুমুর ঝগড়া’ শিরোনামের নাটকটির কাজ শেষ হয়েছে। নাটকটি রচনা করেছেন ও পরিচালনা করেছেন মিলন চিশতী। নাটকে শ্রাবন্তী অভিনয় করেছেন সীমা চরিত্রে ও আশিক অভিনয় করেছেন কামাল চরিত্রে।

নাটকটিতে আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আমিন আজাদ ও রেশমা আহমেদ। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আশিক চৌধুরী বলেন, দেশের সার্বিক পরিস্থিতি এখনো স্বাভাবিক নয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর দেশে শুরু হলো বন্যা। সেখান থেকে ঘুরে দাঁড়াতে একটু সময় লাগছে। আর মিডিয়ার কাজও অনেক কমে গেছে। কিছু কিছু শিল্পী কাজে ফিরলেও বেশিরভাগ শিল্পীরই কাজে ফেরা হয়নি। আমারও কাজে ফেরা হলো।

সত্যি বলতে কী আমার তো পেশাই অভিনয়, তাই অভিনয় সম্পর্কিত কাজের মাঝেই থাকতে ভালো লাগে। শ্রাবন্তী সেলিনার সঙ্গে এর আগেও কাজ করেছি। শ্রাবন্তী মন দিয়ে অভিনয়টা করার চেষ্টা করে। তার নিজের মধ্যে ভালো করার চেষ্টাটা আছে। আমাদের নতুন নাটকটি খুব ভালো হয়েছে। শ্রাবন্তী সেলিনা বলেন, মূলত গল্পটা ভালো লাগার কারণেই এই নাটকে অভিনয় করা।

প্রচণ্ড গরমের মধ্যে আমরা সবাই অনেক কষ্ট করে কাজটি করেছি। পরিচালকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এত চমৎকার একটি গল্পে আমাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্য। আশিক ভাইয়ের সঙ্গে আগের কাজগুলোর মতো এই নাটকটিও আশা করছি ভালো লাগবে দর্শকের। শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

×