ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘নীল টিপ’ সিনেমায় বুবলী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৪, ১২ সেপ্টেম্বর ২০২৪

‘নীল টিপ’ সিনেমায় বুবলী

শবনম বুবলী

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের হাত ধরেই ঢালিউডে অভিষেক হয় শবনম বুবলীর। বেশ কয়েকটি সিনেমার পর শাকিব-বুবলী জুটি ভেঙে যায়। অন্য নায়কদের সঙ্গে কাজ শুরু করেন বুবলী। তার ক্যারিয়ারের তালিকায় যোগ হয় ‘ক্যাসিনো’, ‘দেয়ালের দেশ’, ‘মায়া : দ্য লাভ’, ‘রিভেঞ্জ’ ছবিগুলো। নায়ক ছিলেন যথাক্রমে নিরব, শরিফুল রাজ, সাইমন, রোশান। একটা ছবিও তেমন ব্যবসা করতে পারেনি। 
প্রায় আট মাস পর নতুন ছবির খবর দিলেন সময়ের অন্যতম সফল নায়িকা শবনম বুবলী। মেহেদি হাসানের নির্মাণে ছবিটির নাম ‘নীল টিপ’। শীঘ্রই শুরু হবে শূটিং। জানান, এতে বুবলী নায়ক হিসেবে পাচ্ছেন টিভি নাটকের একজন অভিনেতাকে। নির্মাতা বলেন, বুবলীর সঙ্গে আমরা ছোট পর্দার একজন অভিনেতাকে নিতে চাই।

এখনো চূড়ান্ত হয়নি বলে নাম বলতে চাই না। তবে ছবিটির গল্প বুবলীকে ঘিরেই। তিনিও গল্পটা বেশ পছন্দ করেছেন। আসলে আমাদের দেশে নারীপ্রধান গল্পে ছবি নির্মিত হয় কম। একটা সময় শাবানা ম্যাডামের ওপর ছবি নির্মিত হতো। আমিও এই সময়ে এসে বুবলীর ওপর বাজি ধরতে চাই।
সিনেমাসংশ্লিট একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে যে, ‘নীল টিপ’ সিনেমায় শ্যামল মাওলার সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন শবনম বুবলী। প্রায় বছরখানেক আগে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। 
শাকিব খানকে ছাড়া বুবলী অভিনীত কোনো সিনেমা ব্যবসা সফল হয়নি। সিনেমা মুক্তি পেলেও প্রক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। এ রকম এক অভিনেত্রীর সঙ্গে শ্যামল মাওলার জুটি বাঁধার ফলাফল আগাম অনুমান করা যায়। যদিও এর আগে পরীমণির সঙ্গে জুটি বেঁধে করা ‘স্ফুলিঙ্গ’ ছবিটিও তেমন দর্শক টানতে পারেনি। তবে সমালোচক মহলে শ্যামলের অভিনয় প্রশংসা কুড়িয়েছে।

‘মহানগর’ সিরিজেও শ্যামল ভালো করেছিলেন। অভিনেতা হিসেবে তাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয় ‘সদর ঘাটের টাইগার’ সিরিজের পর। তাকে আবারও পাওয়া যাচ্ছে নতুন এক সিনেমায়। শ্যামল মাওলা কি বুবলীর সঙ্গে এই সিনেমায় কাজ করছেন? জানতে চাইলে শ্যামল মাওলা গণমাধ্যমকে বলেন, অনেকের সঙ্গেই কথা চলছে। এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। চলতি বছর মুক্তি পায় শ্যামল অভিনীত সিনেমা ‘ডেডবডি’। দর্শক টানতে ভয়াবহভাবে ব্যর্থ হওয়ায় স্টার সিনেপ্লেক্স থেকে প্রত্যাহার করা হয় ছবিটি।
বুবলীর মুক্তি প্রতীক্ষিত আলোচিত ছবির মধ্যে রয়েছে সিয়াম আহমেদের সঙ্গে ‘জংলি’। অন্যদিকে হাতে থাকা এমডি ইকবালের ‘বিট্রে’ ও জসিম উদ্দীন জাকিরের ‘মায়া-দ্য লাভ ২’ ছবি দুটি ছেড়ে দেওয়ার খবর মিলছে। যদিও এ বিষয়ে সরাসরি মুখ খোলেননি বুবলী।

×