ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

অ্যাকশনে আলিয়া

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২২:১৪, ১১ সেপ্টেম্বর ২০২৪

অ্যাকশনে আলিয়া

আলিয়া

বলিউড অভিনেত্রী আলিয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘হার্ট অব স্টোন’। গত বছরের ১১ আগস্ট মুক্তি পায় এটি। এ সিনেমার মাধ্যমে হলিউডে অভিষেক হয়েছে তার। এটি পরিচালনা করেছেন টম হার্পার। আলিয়া ভাটের পরবর্তী সিনেমা ‘জিগরা’। অ্যাকশন ঘরানার এ সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। সিনেমাটি ধর্ম প্রোডাকশনের সঙ্গে যৌথ প্রযোজনা করছেন তিনি নিজেই।

এটি পরিচালনা করেছেন ভাষণ বালা। আগামী ১১ অক্টোবর সিনেমাটি মুক্তি পাবে। এরমধ্যে গত রবিবার প্রকাশ্যে এলো অভিনেত্রীর বহু প্রতীক্ষিত সিনেমা ‘জিগরা’র ট্রেলার। টান টান উত্তেজনার ট্রেলারে অ্যাকশন অবতারে দেখা গেছে আলিয়াকে। অভিনেত্রীকে কখনো দেখা গেছে বুলেট ছুড়তে, কখনো মারামারি করতে, কখনো আবার গাড়ি নিয়ে স্টান্ট করতে।

ট্রেলারজুড়ে ব্যবহার করা হয়েছে কিশোর কুমারের গাওয়া বিখ্যাত গান ‘ফুলো কা তারকা, সবকা কহেনা হ্যায়, এক হাজারো মে মেরি বহেনা হ্যায়’ গানটি। গানটি সবার গায়ে কাঁটা দেবে। সিনেমার ট্রেলার নিয়ে আলোচনা করছেন দর্শকরা। এই সিনেমায় ভাইয়ের জন্য বোনের ভালোবাসার গল্প তুলে আনা হয়েছে। সিনেমায় আলিয়া ভাটের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। ছবির গল্পে দেখা যাবে, ছোটবেলায় মা-বাবাকে হারিয়েছে দুই ভাই-বোন। আত্মীয়দের কাছে অযতেœ মানুষ হয়েছে।

আদরের সেই ভাই বিদেশে পুলিশের হাতে গ্রেপ্তার। আর ভাইকে ছাড়িয়ে আনতে অসাধ্য সাধন করতে প্রস্তুত বোন আলিয়া। গত বছর সেপ্টেম্বরে জিগরা ঘোষণা করা হয়েছিল। যেখানে বলা হয়েছিল, ছবিটি এক ভাইয়ের প্রতি একটি বোনের ভালোবাসার গল্প এবং কিভাবে সে তাকে রক্ষা করার জন্য যে কোনো কিছু করতে পারে। গত জুনে ‘জিগরা’র নির্মাতারা ছবিটির মুক্তির নতুন তারিখ ঘোষণা করেন। এর আগে ২৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল এটি।

পরিচালক ভাসান বালা, এর আগে ‘মনিকা ও মাই ডার্লিং’, ‘পেডলার্স’ এবং ‘মরদ কো দরদ নেহি হোতা’র মতো সিনেমা পরিচালনা করেছিলেন। আলিয়ার সঙ্গে এটাই প্রথম কাজ ভাসান বালা-র। এদিকে আলিয়ার হাতে ‘আলফা’ শিরোনামের আরও একটি সিনেমার কাজ আছে।

×