ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ত্রাণের টাকায় বন্যার্তদের ঘর বানিয়ে দিচ্ছেন তাসরিফ 

প্রকাশিত: ১৫:২১, ১১ সেপ্টেম্বর ২০২৪

ত্রাণের টাকায় বন্যার্তদের ঘর বানিয়ে দিচ্ছেন তাসরিফ 

তাসরিফ খান 

ভয়াবহ বন্যায় এদেশের মানুষ চরম ক্ষতির সম্মুখীন হয়েছে। এমন অবস্থায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী ও ‘কুড়েঘর’ব্যান্ডের প্রতিষ্ঠাতা তাসরিফ খান। দেশে বন্যা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই বন্যা কবলিত অঞ্চলের মানুষদের সহযোগীতায় এগিয়ে আসেন তিনি। 

বন্যার্তদের উদ্ধার কার্যক্রম থেকে শুরু করে ত্রাণ বিতরণেও অংশ নেন এই গায়ক। প্রথম দুই ধাপের এই কার্যক্রম সম্পন্নের পরে এবার ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন প্রক্রিয়ায় ভূমিকা রাখছেন তিনি।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে এক ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন তাসরিফ নিজেই। 

তিনি জানান, বন্যায় সর্বস্ব হারানো ফেনীর পরশুরাম উপজেলার বাসিন্দা মো. জমিতার বারখুকে একটি ঘর বানিয়ে দিয়েছেন তিনি। খরচ হয়েছে ১,২৫,৭৭৫ টাকা। এর আগে ফেনীর বন্যায় সব হারানো কৃষক নূর করিমের জন্য একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। যেটির নির্মাণ ব্যয় ১ লাখ ২৫ হাজার ৭৭৫ টাকা।

ত্রাণের টাকায় নির্মিত ঘরের ছবি প্রকাশ করে তাসরিফ খান জানান, এ রকম ৫টি ঘরের কাজ চলমান। বর্তমানে তৃতীয় ও চতুর্থ ঘরের কাজ চলছে। 

প্রসঙ্গত, বন্যার্তদের পাশে থাকাটা একেবারেই নতুন নয় তাসরিফের। বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে সর্বদা সরব ছিলেন এই শিল্পী। এর আগে ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন তাসরিফ।যা মুহূর্তেই ভাইরাল হয়। তখন সাধারণ মানুষের সহায়তায় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে আলোচনা ও প্রশংসায় ভাসেন এই শিল্পী।

দিবা

×