ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘ফের মিলেঙ্গে’সিনেমায় কেন ১ টাকা পারিশ্রমিক নেন সালমান?

প্রকাশিত: ১৩:২৭, ১১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৩:২৯, ১১ সেপ্টেম্বর ২০২৪

‘ফের মিলেঙ্গে’সিনেমায় কেন ১ টাকা পারিশ্রমিক নেন সালমান?

সালমান খান

এইডস আক্রান্ত নায়কের চরিত্রে যেখানে রাজি হয়নি কোনও বলিউড হিরো, সেখানে মাত্র ১ টাকার বিনিময়ে সিনেমায় কাজ করতে রাজি হন সালমান খান।

তিনি বলিউডের অন্যতম জনপ্রিয় নায়ক। গত দেড় দশকে অ্যাকশন হিরো হিসাবেও তুমুল জনপ্রিয়তা সালমানের। মূলত কমার্শিয়্যাল ছবির সুপারস্টার হিসাবেই দর্শক চেনে তাকে। তবে নিজের তিন দশকের ক্যারিয়ারে সালমান এমন কিছু ছবি করেছেন যা বক্স অফিসে সফল না হলেও দর্শকের মনে দাগ কেটেছে। যার অন্যতম একটি মুভি‘ফের মিলেঙ্গে’। 

ভারতীয় সংবাদমাধ্যম পিংকভিলার প্রতিবেদন অনুযায়ী, ২০০৪ সালে সালমান খান শিল্পা শেঠির সঙ্গে ‘ফের মিলেঙ্গে’ সিনেমায় কাজ করেছিলেন। সালমান এ সিনেমাটির জন্য ১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। এতে সালমান এইচআইভি এইডস আক্রান্ত একজন রোগীর চরিত্রে অভিনয় করেছিলেন।  

সম্প্রতি ‘ফের মিলেঙ্গে’ সিনেমার প্রযোজক শৈলেন্দ্র সিং তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন। এসময় তিনি জানান যে কীভাবে সালমান বিনামূল্যে এইচআইভি এইডস নিয়ে সিনেমাটি করতে রাজি হয়েছিলেন, যখন পুরো বলিউডের কেউ কাজ করতে রাজি হয়নি।

ভিডিওতে শৈলেন্দ্রকে বলতে শোনা যায়, ‘সালমান খান সিনেমাটির জন্য ১ টাকা চার্জ করেছিলেন। এর ক্লাইম্যাক্সে তিনি আসলে মারা যান। আমাদের পুরো ভারতের, বিশেষ করে যুবকদের জন্য এইডস বিষয়ে সচেতনতা তৈরি করতেই তিনি এই ছবিটি করেছিলেন, তবে আমি শেষ পর্যন্ত বুঝতে পেরেছিলাম যে সিনেমা সমাজের আয়না।’

তিনি আরও বলেন, ‘বলিউডের তরুণ প্রজন্মের আইকন সালমান খান। কিন্তু কল্পনা করুন, সালমান খানকে এইডসের মতো বিষয়ে একটি সিনেমা করতে রাজি করানো, যেখানে তিনি আসলে র‌্যাম্বো, টার্মিনেটর এবং ভারতের সুপারম্যান।’

তিনি আরও উল্লেখ করেন, ‘সিনেমার প্রধান অভিনেতা এইচআইভি আক্রান্ত হন এবং তারপরে ক্লাইম্যাক্সে মারা যান। এটাই প্রধান অভিনেতার প্লটলাইন। যখন পুরো বলিউড ইন্ডাস্ট্রি না বলেছে। সেদিনই আমি সালমান খানকে ফোন করেছিলাম। এইচআইভিতে আক্রান্ত হয়ে ক্লাইম্যাক্সে সালমানের মৃত্যু, স্পষ্টতই তার ভক্তরা খুশি ছিলেন না। কিন্তু সেই বার্তা পৌঁছে গেল গোটা দেশে।’

উল্লেখ্য, সালমানকে সর্বশেষ মনীশ শর্মা পরিচালিত টাইগার থ্রি সিনেমাতে দেখা গিয়েছিল। এই অভিনেতাকে আগামীতে সাজিদ নাদিয়াদওয়ালার অ্যাকশন-থ্রিলার ‘সিকান্দারে’ দেখা যাবে।

দিবা

×