ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

চ্যালেঞ্জিং চরিত্রে আগ্রহী নওবা তাহিয়া

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১২, ৭ সেপ্টেম্বর ২০২৪

চ্যালেঞ্জিং চরিত্রে আগ্রহী নওবা তাহিয়া

নওবা তাহিয়া

ছোট পর্দার অভিনেত্রী নওবা তাহিয়া। বাংলাদেশের নাটকপ্রেমী দর্শকের কাছে নতুন প্রিয় এক মুখ। বিটিভিতে ছোটবেলায় বাচ্চাদের অনুষ্ঠান ‘কাননে কুসুম কলি’র উপস্থাপনা করতেন। আবৃত্তিও করতেন তিনি। বড় বেলায় এসে একই অনুষ্ঠানের ঘটনাক্রমে উপস্থাপনা করতে হয় তাকে। তার শৈল্পিক উপস্থাপনার কারণেই পরবর্তীতে বিটিভিরই সাপ্তাহিক নাটক ‘ফেরার গল্প’ নাটকে অভিনয় করেন বর্ষা চরিত্রে।

তিনিই ছিলেন নাটকের প্রধান চরিত্র। কাজী নূরুল হুদা জাহাঙ্গীর রচিত ও সাহরিয়ার মোহাম্মদ হাসান প্রযোজিত এ নাটকটি প্রচারের পর নবাগত অভিনেত্রী হিসেবে বেশ আলোচনায় আসেন তিনি। এর পরেও তিনি বিটিভির সাপ্তাহিক নাটক ‘আদালত’, ‘মধ্যবিত্ত’, ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’সহ ঈদুল আজহার বিশেষ নাটক ‘মধুযাত্রা’তে অভিনয় করেন। তবে নওবা অভিনীত যে নাটকটি সবচেয়ে বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন এবং যে নাটকে ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয় করে আলোচনায় এসেছেন সেটি হলো ইমরাউল রাফাত পরিচালিত নিলয় আলমগীরের বিপরীতে ‘চুপিচুপি’ নাটকটি।

ফেব্রুয়ারিতে প্রকাশিত নাটকটি দেড় কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। নওবা অভিনীত অন্যান্য আলোচিত নাটকের মধ্যে রয়েছে রুবেল আনুশের ‘সালিশ’, ‘মেঘফুল’, ‘প্রথম প্রেমের বানান ভুল’ (শর্টফিল্ম)সহ ‘অন্য পরিচালকদের ‘বুনোহাঁস’, ‘বিসর্জন’, ‘বড্ড মায়া লাগে’, ‘সহযাত্রী’, ‘জেদ’। বেশিরভাগ নাটকেই তার বিপরীতে ছিলেন পার্থ শেখ। একসঙ্গে অভিনয় করতে করতে নওবা-পার্থ’ও যেন দর্শকের প্রিয় জুটিতে পরিণত হয়ে উঠছেন। নওবা তাহিয়া বলেন, অল্প সময়েই আমি ভালো ভালো গল্পে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি।

আগামীতে আরও চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই। আমার ওপর যেন পরিচালকদের সর্বোচ্চ আস্থা তৈরি হয়। দর্শকেরও যেন আমার কাজের প্রতি, আমার অভিনয়ের প্রতি ভালোবাসাটা বাড়ে। আমার কাছে যে ধরনেরই চরিত্রে অভিনয়ের প্রস্তাব আসুক, আমি তা যেন আত্মস্থ করে অভিনয় করতে পারি, হতে পারি একজন পরিপূর্ণ অভিনেত্রী। এসএ টিভিতে প্রচার চলতি ‘সিনেমার প্রিয় গান’-এর উপস্থাপনাও করেন তিনি। শাহরিয়ার পলকের নির্দেশনায় গ্রামীণফোনের বিজ্ঞাপনে মডেল হওয়ার পর আরও প্রায় ২৫টি বিজ্ঞাপনে কাজ করেছেন। 

×