ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নিশাতের নতুন অ্যালবাম ‘বয়কট’

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:১০, ৭ সেপ্টেম্বর ২০২৪

নিশাতের নতুন অ্যালবাম ‘বয়কট’

নিশাত আনজুম

দেশের প্রথম নারী মেটাল গিটারিস্ট নিশাত আনজুম। ২০১৪ সাল থেকে রক ও মেটাল জনরায় গিটার বাজিয়ে মুগ্ধতা ছড়াচ্ছেন শ্রোতামনে। নাম তার নিশাত আনজুম হলেও সেটি ছাপিয়ে গেছে তার গিটার বাদনে। এখন তার মূল পরিচয় ‘দ্য মেটাল কুইন’ হিসেবে। এর মধ্যে ২০২০ সালে তার প্রথম অ্যালবাম ‘রাইজ’ প্রকাশ হয়। মেটাল ঘরানার অ্যালবামটি বিশ্বের অনেকগুলো মিউজিক্যাল প্ল্যাটফর্মে উন্মুক্ত হয়। মেলে ভালো সাড়া।

এবার নিশাত হাজির হচ্ছেন তার দ্বিতীয় একক নিয়ে। অ্যালবামের নাম দিয়েছেন ‘বয়কট’। যেখান থেকে ‘অদৃশ্য’ শিরোনামের একটি গান এর মধ্যে প্রকাশ হয়েছে অন্তর্জালে। এবার অপেক্ষা পুরো অ্যালবাম প্রকাশের। শিল্পী জানান, এই সেপ্টেম্বরেই ‘বয়কট’ প্রকাশ হবে। নিশাত আনজুম বলেন, দীর্ঘ সময় রক ও মেটাল জনরায় কাজ করেছি। ‘বয়কট’ দিয়ে এবার যাত্রা করতে যাচ্ছি পপ ঘরানায়। অ্যালবামটি মূলত রেট্রো পপ ভিত্তিক। অ্যালবামটিতে মোট ৭টি গান থাকছে। আশা করছি ভালো লাগবে সবার।

নিশাত আনজুমের প্রিয় গায়ক মাইকেল জ্যাকসন, মার্ক মর্টন, চেস্টার বেনিন্টন, মার্ক ট্রেমনটি প্রমুখ। তিনি বলেন, গিটার বাজানোর সূচনা হয় ‘ল্যাম্ব অব গড’, ‘লিংকিং পার্ক’, ‘গ্রিন ডে’, ‘অল্টার ব্রিজ’ ইত্যাদি ব্যান্ডের গান থেকে। আমার এই যাত্রায় অনেক বাধার সম্মুখীন হতে হয়, যেহেতু আমি একজন সেলফ গিটারিস্ট। তবে এখন সেই বাধা আর নেই, কারণ শ্রোতা আমাকে বুঝতে পেরেছেন। নিশাত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স করেছেন পরিবেশ বিজ্ঞানে। তারপর তিনি ইংল্যান্ডের পয়েন্ট ব্ল্যাঙ্ক মিউজিক স্কুল থেকে মিউজিক প্রোডাকশন অ্যান্ড ভোকাল পারফর্ম্যান্স বিষয়ে গ্রাজুয়েশন করেন।

×