ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

মৌলিক গানে মনোযোগী রনি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৩, ৭ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২১:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২৪

মৌলিক গানে মনোযোগী রনি

ইসফাতারা কায়সার রনি

চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩-এর গ্য্রান্ড ফিনালে পর্যন্ত উঠে আসা প্রতিযোগীদের অন্যতম ইসফাতারা কায়সার রনি। গ্র্যান্ড ফিনালে যদিও গত বছর আমেরিকাতে হওয়ার কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত তা হয়নি। তবুও অনেকেই গ্র্যান্ড ফিনালেতে উঠে আসার পর নিজেদের কাজ নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন। মনোযোগ দিচ্ছেন নিজের মৌলিক গান প্রকাশে।

তাদের মধ্যে অন্যতম একজন হচ্ছেন ইসফাতারা কায়সার রনি। রনির গান বিশেষ বিচারক, প্রধান বিচারকসহ সারা বাংলাদেশের সংগীতপ্রেমী শ্রোতা-দর্শককে এরই মধ্যে মুগ্ধ করেছে। মুগ্ধ করেছে তার প্রকাশিত মৌলিক গান ‘দিলে মারলি ঝটকা’। এই গানটি দিয়ে রনির ইউটিউব চ্যানেল রনিস টিউনের যাত্রা শুরু হয়েছে। সম্প্রতি গানটি প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন ও সুর করেছেন সোহেলী সুলতানা।

মিউজিক করেছেন এএন ফরহাদ। গানটির মিউজিক ভিডিওতে আছেন ইমতু রাতিশ ও শাকিলা পারভীন। প্রথম গান দিয়েই রনি বেশ সাড়া ফেলেছেন। তবে রনি জানান, তিনি আরও মৌলিক গান একের পর এক প্রকাশ করবেন। এরই মধ্যে রনি তারই চ্যানেলে প্রকাশ করেছেন ফোক গান ‘মন বাগান’। এই গানটি লিখেছেন, সুর করেছেন ও সংগীত পরিচালনা  করেছেন তরুণ গায়ক ও সুরকার খায়রুল ওয়াসী।

সংগীতায়োজন করেছেন সাদ শাহ। গানটির মিউজিক ভিডিওতে রনির সঙ্গে মডেল হয়েছেন আলভী মামুন। আধুনিক ও ফোক গান-দুই ধরনের গান প্রকাশ করেই রনি শ্রোতা-দর্শকের কাছ থেকে সাড়া পাচ্ছেন। রনি বলেন, সেরাকণ্ঠ ২০২৩ আমার সংগীত জীবন সঠিকভাবে আগামীর পথে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক বড় একটি প্লাটফরম। জানি না গ্র্যান্ড ফিনালেতে ভাগ্যে কী আছে। তবে আমি এ পর্যন্ত আসতে পেরেছি, তাতেই শুকরিয়া আমার।

দর্শক-শ্রোতার ভালোবাসা এবং ভালো লাগা থাকলে আমি চূড়ান্ত পর্যায়ে বিজয়ী হওয়ার আশা রাখি। তার পরেও যেহেতু গানই গাইতে হবে আমাকে, তাই আমি আমার নিজের মৌলিক গান প্রকাশে থেমে নেই। আমার নিজস্ব চ্যানেলেই আমি আমার মৌলিক গান একে একে প্রকাশ করছি। যে দুটি গান প্রকাশ পেল দুটি গানের জন্যই আমি অভূতপূর্ব সাড়া পেয়েছি। শ্রোতা-দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

আর আমাদের সেরাকণ্ঠর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন স্যার, বিশেষ বিচারক রুনা ম্যাম, প্রধান বিচারক বন্যা ম্যাম ও সামিনা ম্যামের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। তাদের আশীর্বাদ নিয়ে আমি আগামীর পথে এগিয়ে যেতে চাই।

×