ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

টরন্টোতে মেহজাবীনের ‘সাবা’র প্রিমিয়ার আজ

প্রকাশিত: ১৬:২৮, ৭ সেপ্টেম্বর ২০২৪

টরন্টোতে মেহজাবীনের ‘সাবা’র প্রিমিয়ার আজ

মেহজাবীন 

কানাডার টরন্টো শহরে প্রথমবারের মতো দর্শকের সামনে আসছে অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘সাবা’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এটি নির্মাতা মাকসুদ হোসেনেরও প্রথম সিনেমা। নির্মাতা ও অভিনেত্রীর প্রথম ছবি এটি ।

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিআইএফএফ) ডিসকভারি প্রোগ্রামে জায়গা করে নেয় ‘সাবা’। আজ ৭ ই সেপ্টেম্বর এ উৎসবে ছবির বিশ্ব প্রিমিয়ার হচ্ছে; টিকিট ছাড়ার পরপরই দর্শকেরা হুমড়ি খেয়ে পড়েছেন। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকের জন্য সাবা সিনেমার তিনটি প্রদর্শনী রয়েছে। বাকি দুটি শো ৮ ও ১৪ সেপ্টেম্বর। আরেকটি শো শুধু আমন্ত্রিত সাংবাদিক, নির্মাতা ও শিল্পীদের জন্য।প্রিমিয়ারে ছবিটি  টরন্টোর বন্ধুদের সঙ্গে বসে দেখতে পারছেন না বলে আফসোস করছেন মেহজাবীন। ৮ সেপ্টেম্বরের প্রদর্শনীতে তিনি থাকবেন, ইতিমধ্যে তিনটি টিকিটও কেটে ফেলেছেন।

মেহজাবীন চৌধুরী বলেন, ‘ছবিটি নিয়ে দর্শকের আগ্রহ দেখে ভালো লাগছে। বিশ্বের বিভিন্ন দেশের এত সিনেমা থাকার পরও আমাদের বাংলাদেশের সিনেমার টিকিট শেষ হয়ে গেছে। সিনেমাটা আমার না হয়ে অন্য কারও হলেও বিষয়টা নিয়ে আমি গর্ববোধ করতাম’।

নির্মাতা মাকসুদ হোসেন জানিয়েছেন, আগামী ৮ ও ১৪ সেপ্টেম্বর আবারও প্রদর্শিত হবে সিনেমাটি। এদিকে এখনো দেশে মুক্তি পায়নি ‘সাবা’। সিনেমাটি দেশের দর্শকদের সামনে কবে আসবে, জানতে চাইলে নির্মাতা মাকসুদ জানান, আগামী বছরের শুরুর দিকে সিনেমাটি দেশে মুক্তি পাবে। এর আগে ছবিটি নিয়ে আরও কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

এই সিনেমায় মূল চরিত্রে দেখা যাবে মেহজাবীনকে। তাঁর মায়ের চরিত্রে অভিনয় করেছেন রোকেয়া প্রাচী। বাবা নিখোঁজ হওয়ার পর অসুস্থ মাকে নিয়ে সাবার জীবন সংগ্রামকে পর্দায় তুলে এনেছেন নির্মাতা মাকসুদ হোসেন। ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার।

 

দিবা

×