ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না কঙ্গনার ‘ইমার্জেন্সি’!

প্রকাশিত: ১৪:০৮, ৭ সেপ্টেম্বর ২০২৪

প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না কঙ্গনার ‘ইমার্জেন্সি’!

কঙ্গনা রানাওয়াত

মুক্তির মুখ দেখতে পেল না কঙ্গনা রানাওয়াত পরিচালিত-অভিনীত 'ইমার্জেন্সি' ৷ আজ অর্থাৎ 6 তারিখ প্রেক্ষাগৃহে ছবি মুক্তির কথা থাকলেও বাধা হয়ে দাঁড়াল সেন্সরবোর্ড ৷ শুক্রবার সোশাল মিডিয়ায় বলিউড 'কুইন' জানিয়েছেন, ছবি মুক্তির নতুন তারিখ খুব শীঘ্রই ঘোষণা করা হবে ৷

‘থালাইভি’ ছবিতে রাজনীতিক জয়ললিতার চরিত্রে অভিনয়ের পর ‘ইমার্জেন্সি’ ছবিতে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবিটি মুক্তির আগেই নির্বাচনে জয়ী হয়ে দেশটির এমপি হন বলিউড তারকা কঙ্গনা। তবে সংসদ সদস্য হিসেবে দেশটির সেন্সরবোর্ড ছাড় দেয়নি তাকে। কৌশলগত কারণে বেশ কয়েকবার মুক্তি স্থগিত হওয়ার পর মুক্তির একদিন আগে ছবিটি আটকে দিল সেন্সরবোর্ড।

শোনা যাচ্ছে, অপারেশন ব্লুস্টার প্রসঙ্গের সঙ্গে ১৯৭৫ সালের ভারতের জরুরি অবস্থার ২১ মাস সময়কে নতুন ছবিতে তুলে ধরেছেন কঙ্গনা। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর শাসনকাল, জরুরি অবস্থা থেকে ইন্দিরা হত্যাই ছবির মূল কাহিনি। আগামীকাল শুক্রবার ‘ইমার্জেন্সি’ মুক্তির কথা ছিল। সেন্সরবোর্ড এখনো ছবিটির ছাড়পত্র দেয়নি।

এর আগে অভিনেত্রী কঙ্গনা এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) লিখেছেন, তাকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে। এ কারণে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন এই ছবি প্রদর্শনের অনুমতি দিচ্ছে না।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ছাড়পত্র মিললেও হুমকির কারণে তা স্থগিত করতে বাধ্য হয়েছে বোর্ড। এমনকি সেন্সরবোর্ড সদস্যদেরও হুমকি দেওয়া হয়েছে।’ কঙ্গনার দাবি, ছবির বেশ কিছু গুরুত্বপূর্ণ অংশ মুছে ফেলার জন্য চাপ দেওয়া হচ্ছে তাকে। সেগুলোর মধ্যে রয়েছে ইন্দিরা গান্ধীর হত্যা এবং পাঞ্জাব দাঙ্গা প্রসঙ্গ।

উল্লেখ্য, ইমার্জেন্সি ছবি প্রযোজনা করেছে জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস ৷ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে অনুপম খের, শ্রেয়স তলপড়ে, মহিমা চৌধুরী ও মিলন্দ সুমনকে ৷ 

এখন দেখা যাক, কঙ্গনা রানাওয়াত পরিচালিত এমারজেন্সি কবে মুক্তি পায় প্রেক্ষাগৃহে ৷

দিবা

×