ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

আসছে ওয়েব সিরিজ ‘ফেউ’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৭, ১৮ আগস্ট ২০২৪

আসছে ওয়েব সিরিজ ‘ফেউ’

চঞ্চল চৌধুরী, তারিক আনাম খান এবং মোস্তাফিজুর নূর ইমরান

গল্পটা ধারণ করা হয়েছে দেশের দক্ষিণ অঞ্চলের জলা জংলার মানুষের জীবন-জীবিকা নিয়ে। তাদের ইতিহাস, নিজেদের গল্প, খুলনার প্রত্যন্ত অঞ্চলের মানুষের জঙ্গলের সঙ্গে তাদের যে জীবনযাপন সেটাও উঠে আসছে নতুন ওয়েব সিরিজ ‘ফেউ’-এ। নামটা অনেকের কাছে অপরিচিত। এটি নির্মাণ করেছেন পরিচালক সুকর্ণ শাহেদ ধীমান। নাম ‘ফেউ’ কেন এমন প্রশ্নে ধীমান বলেন, ‘ফেউ’ শব্দটা খুলনা অঞ্চলের একদমই স্থানীয় প্রচলিত শব্দ। সাধারণত বোঝায় কোনো কিছুকে তাড়া করা। মানে আপনি কোনো কিছু দেখতে পাচ্ছেন না, কিন্তু সেটা আপনাকে তাড়া করে বেড়াচ্ছে। ভয় থেকে ফেউ।

‘ফেউ’ সিরিজে গুরুত্বপূর্ণ তিন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তারিক আনাম খান এবং মোস্তাফিজুর নূর ইমরান। সিরিজটি দুই সিজনে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পরিচালক সুকর্ণ শাহেদ ধীমান। কিছুদিন আগে শূটিং শেষ হয়েছে জানিয়ে ধীমান বলেছেন, সিরিজের প্রথম সিজনে থাকছে সাতটি পর্ব; আর দ্বিতীয়টিতে পাঁচটি পর্ব রাখার পরিকল্পনা করা হয়েছে। দুই সিজন  প্রচারের মধ্যে ব্যবধান থাকবে কয়েক মাস। কাজ প্রায় শেষ। শূটিং, মিউজিক শেষ হয়েছে। সাউন্ড আর ডাবিংয়ের কিছু কাজ বাকি, তবে শীঘ্রই তা শেষ হবে। কবে নাগাদ মুক্তি দেওয়া হবে তা এখনই বলা যাচ্ছে না।

‘ফেউ’র শূটিং হয়েছে খুলনার প্রত্যন্ত অঞ্চলে। পরিচালক বলেন, শূটিং হয়েছে কয়েক ধাপে। গত বছরের নবেম্বরে শূটিং শুরু হয়ে শেষ হয়েছে গত ৩০ জুলাই। খুলনা, সাতক্ষীরা থেকে ধরে উপকূলবর্তী যত অঞ্চল আছে সেখানে শূটিং করে এসেছি আমরা। সিরিজটির গল্প নিয়ে ধীমান বলেন, এটি মিশ্র ঘরানার গল্প, এতে মিস্ট্রি আছে, ড্রামা আছে, থ্রিলার আছে। এটি মূলত দক্ষিণ অঞ্চলের মানুষের গল্প বলবে। তাদের ইতিহাস, নিজেদের গল্প, খুলনার প্রত্যন্ত অঞ্চলের মানুষের জঙ্গলের সঙ্গে তাদের যে জীবনযাপন  সেটাও দেখানো হবে এই সিরিজে। এতে আরও অভিনয় করেছেন তানভির আপূর্ব, হোসেইন জীবন, তাহামিনা অথৈ। 
তা ছাড়া খুলনার অনেক স্থানীয় শিল্পীও কাজ করেছেন। খুলনার প্রত্যন্ত অঞ্চলে শুটিংয়ের চ্যালেঞ্জ নিয়ে পরিচালক বলেন, গভীর জঙ্গলের জংলা জায়গায় সেট তৈরি করে শূটিং হয়েছে।

×