ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

গায়ক জুয়েল ভেন্টিলেশনে

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২৯, ২৬ জুলাই ২০২৪

গায়ক জুয়েল ভেন্টিলেশনে

.

নব্বই দশকের গায়ক এবং টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েল তিনদিন ধরে হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে আছেন। এই শিল্পীর অসুস্থতার খবর গণমাধ্যমকে জানিয়েছেন তার মেজ ভাই মহিবুল রেজা রুবেল। তিনি বলেন, জুয়েলের শ্বাসকষ্ট শুরু হয় ২৩ জুলাই সন্ধ্যার দিকে। সেটা গুরুতর হলে দ্রুত ইউনাইটেড হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। ডাক্তার তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন, শুক্রবার সন্ধ্যায় সেটা শেষ হওয়ার কথা।

অনেক বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন জুয়েল। দেশে দেশের বাইরে বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসা চলছে। এর মধ্যে দেশের কয়েকটি সংবাদমাধ্যমে খবর আসে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে জুয়েলকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এই বিষয়ে জানতে চাইলে জুয়েলের ভাই রুবেল বলেন, জুয়েল ঠিক লাইফ সাপোর্টে আছে তা নয়। তার ফুসফুস কাজ না করায় কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নেওয়ার জন্য তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। লাইফ সাপোর্ট বলতে আমরা সাধারণত যেটা বুঝি রোগী কোমায় চলে যায়, বা তার শরীরের অঙ্গগুলো অকার্যকর হয়ে যায়। কিন্তু জুয়েলের শরীর রেসপন্স করছে এবং সে নিজেও একজন যোদ্ধার মতো শ্বাস নেওয়ার চেষ্টা করছে। রুবেল বলেন, দুপুরের দিকে একটা ভালো খবর পাই। জুয়েলের হৃদযন্ত্র, কিডনি ব্রেন কাজ করছে। ভালো আছে। তবে শারীরিক অবস্থার কথা যদি বলি, যে অবস্থায় আমরা তাকে হাসপাতালে নিয়ে এসেছি সেটাই আছে। উন্নতি হয়নি, খারাপও হয়নি। তিন দিনের পর্যবেক্ষণ শেষে হয়তো হাসপাতালে আরও দু-একদিন থাকতে হতে পারে। আমরা আশা করছি জুয়েল নিজে নিজে শ্বাস নিতে পারবে। ভাইয়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন রুবেল।

হাসান আবিদুর রেজা জুয়েলের প্রথম অ্যালবামকুয়াশা প্রহরপ্রকাশিত হয় ১৯৯৩ সালে। জুয়েলের ১০টি একক অ্যালবামের মধ্যে সবচেয়ে বেশি শ্রোতাপ্রিতা পেয়েছেএক বিকেলেঅ্যালবামটি। এটি প্রকাশের পর তার নাম হয়ে যায়এক বিকেলের জুয়েল

×