ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

একাধিক অনুষ্ঠানে গাইবেন তিন্নি

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২০, ২৬ জুলাই ২০২৪

একাধিক অনুষ্ঠানে গাইবেন তিন্নি

.

এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী কানিজ খাদিজা তিন্নি। স্টেজ শোয়ের পাশাপাশি তিনি টিভি শোতেও নিয়মিত সংগীত পরিবেশন করেন। তবে গানকে পেশা হিসেবে বেছে নিয়েরও নন্দিত এই গায়িকা নারায়ণগঞ্জে একটি স্কুলে শিক্ষকতাও করেন। যে কারণে বলা যায় বেশ ব্যস্ত সময় পার করতে হয় তাকে। এরই মধ্যে দেশের এই অস্থিতিশীল পরিস্থিতিতে তাকে বৈশাখী টিভিতে সংগীত পরিবেশন করতে হয়।

তিন/চারদিন আগেই বৈশাখী টিভির নিয়মিত একটি সংগীতানুষ্ঠনে মূলত তিনি প্রখ্যাত কয়েকজন সংগীতশিল্পীর গান পরিবেশন করেন। গানগুলো হচ্ছেবুঝিনি তো আমি’, ‘এই মন জোছনায়’, ‘হারানো দিনের মতো’, ‘আমায় প্রশ্ন করে নীল ধ্রুব তারাবিমূর্ত এই রাত্রি আমার।তিন্নির কণ্ঠে এই গানগুলো শ্রোতা-দর্শককে মুগ্ধ করে। এর দুদিন পরই আবার এশিয়ান টিভিতে সরাসরি অনুষ্ঠানেও সংগীত পরিবেশন করেন তিনি। এই চ্যানেলে তিন্নি বাংলাদেশী ভারতীয় সংগীতশিল্পীদের জনপ্রিয় কিছু গান পরিবেশন করেন।

তবে তিন্নি জানান, আপাতত স্টেজ শোতে পারফর্ম করা থেকে বিরত আছেন। কারণ দেশের সার্বিক পরিস্থিতি এখনো পুরোপুরি ভালো হয়নি। কার্ফু চলার পাশাপাশি বেশ দীর্ঘ একটা সময় দেশের নানা অঞ্চলে শিথিল সময়ও চলছে। তিন্নি বলেন, বৈশাখী টিভিতে প্রচারিত অনুষ্ঠানের গানগুলো কিছু দিন আগেই রেকর্ড করা ছিল। প্রচারের পর অনেকের কাছ থেকে মুঠোফোনে গানগুলো গাওয়ার জন্য বেশ সাড়া পেয়েছি। আর এশিয়ান টিভিতে প্রচারিত গানের অনুষ্ঠান পুনঃপ্রচার করেছে। তার পরও গানগুলোর জন্য সাড়া পেয়েছি। সত্যি বলতে কী যেহেতু আমি মনেপ্রাণে একজন সংগীতশিল্পী, তাই গানের মাঝে থাকতে, গানকে ঘিরে ব্যস্ত থাকতেই বেশি ভালো লাগে। তবে বিগত কয়েকটা দিন দেশে যে পরিস্থিতি বিরাজমান ছিল তাতে ঘরের মধ্যেই সময় কাটাতে হয়েছে, পরিবারকেই অর্থাৎ বাবা-মা আর ভাইকেই সময় দেওয়া হয়েছে বেশি।

×