ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

অবশেষে মুক্তি পাচ্ছে কবরী অভিনীত শেষ সিনেমা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ২৬ জুলাই ২০২৪; আপডেট: ১৮:৪২, ২৬ জুলাই ২০২৪

অবশেষে মুক্তি পাচ্ছে কবরী অভিনীত শেষ সিনেমা

  সারাহে বেগম কবরী

সরকারি অনুদানপ্রাপ্ত ‘এই তুমি সেই তুমি’ সিনেমা পরিচালনার পাশাপাশি মৃত্যুর আগে অভিনয় করছিলেন ঢালিউডের মিষ্টি মেয়ে খ্যাত জনপ্রিয় অভিনেত্রী সারাহে বেগম কবরী। কবরীর অসমাপ্ত সিনেমাটি মুক্তি পাবে কিনা তা নিয়ে এতদিন সংশয় ছিল। তবে অবশেষে এবার মুক্তির মিছিলে হাঁটছে সিনেমাটি।

বিষয়টি নিশ্চিত করেছেন কবরীর ছেলে শাকের চিশতী। সংবাদমাধ্যমকে চিশতী বলেন, করোনার সময় বিরতি না রেখে শুটিং করছিলেন আম্মু। সিনেমাটি মুক্তিতে তাড়াহুড়ো করলেও দুই দিনের শুটিং বাকি রেখে ২০২১ সালের ১৬ এপ্রিল আম্মু মারা যান। মায়ের অসমাপ্ত কাজ আর শেষ ইচ্ছা ছিল এ সিনেমা।

চিশতী আরও বলেন, নানা জটিলতায় এ সিনেমার কাজ শুরু করতে আমার দেরি হয়েছে। তাই একটু সময় নিয়েই এ সিনেমার কাজ করছি। সিনেমার সব কাজ গুছিয়ে এনেছি। কাজ প্রায় শেষের পথে।
 
‘এই তুমি সেই তুমি’ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছিলেন কবরী নিজেই। এ সিনেমায় একসঙ্গে দুটি সময়কে তুলে ধরা হয়েছে। এ দুটি সময়ের মধ্যে একটি বর্তমান সময় আর অন্যটি মহান মুক্তিযুদ্ধের সোনালি সময়।
 
 এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নিশাত নাওয়ার সালওয়া ও রায়হান রিয়াদ। পরিচালনা ও অভিনয়ের পাশাপাশি এই সিনেমার জন্য গানও লিখেছিলেন কবরী।
 
 
কণ্ঠশিল্পী ইমরান ও কোনালের কণ্ঠে কবরী রচিত সে গান দর্শক দেখতে পারবেন রুপালি পর্দায়। এ সিনেমায় সংগীত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন বাংলাদেশের বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। আগামী রমজানের ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে চিশতীর।

শহিদ

×