ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

দীপিকার সিদ্ধান্ত

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৪৪, ২৫ জুলাই ২০২৪

দীপিকার সিদ্ধান্ত

দীপিকা পাড়ুকোন

আজকাল খোলামেলা হলেই অনেক নায়িকাই সাহসী তকমা পেয়ে যাচ্ছেন। বলিউডের সিনেমায় গল্পের প্রয়োজনেই বিভিন্ন সময় নায়িকাদের পর্দায় খোলামেলা হতে দেখা যায়। তবে এসবের ব্যতিক্রম অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। শুধু গল্পের প্রয়োজনেই নয়, তিনি নিজেকে পরিবর্তন করেছেন অন্য কারণে। একটা সময় ঐতিহাসিক গল্পের সিনেমাতে দেখা যেত এ বলিকন্যাকে। ‘রাম-লীলা’, ‘বাজিরাও মাস্তানি’ থেকে ‘পদ্মাবত’ একের পর এক ঐতিহাসিক সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

সিনেমাগুলোয় তাকে দেখা গেছে লীলা, মাস্তানি ও পদ্মাবতী চরিত্রে। এ ছাড়া ভিন্ন মেজাজের ‘পিকু’ বা ‘তামাশা’ ছবিতেও তার অভিনয় মুগ্ধ করেছে দর্শক-সমালোচকদের। কিন্তু এসব ছবিতে অভিনয় করে বেশ ক্লান্ত হয়ে গিয়েছিলেন বলে মন্তব্য করেন তিনি। চলতি বছরের প্রথম দিকে গণমাধ্যমে তিনি জানান, ‘একের পর এক ঐতিহাসিক সিনেমায় অভিনয় করতে করতে ক্লান্ত তিনি। কারণ, এ ধরনের সিনেমার জন্য দীর্ঘ প্রস্তুতি নিতে হয়, শূটিংও চলে অনেকদিন।

এ ছাড়া ঐতিহাসিক চরিত্রে অভিনয়ের জন্য ভারি পোশাক ও অলঙ্কার পরতে হয়, নিতে হয় বিশেষ ধরনের মেকআপ; সবই সময়সাপেক্ষ। দিনের পর দিন ভারি পোশাক পরে শূটিং করে বেশ কয়েকবার চোট পেয়েছেন অভিনেত্রী। বিশেষ করে ঘাড় ও পিঠের ব্যথা তাকে বারবার ভুগিয়েছে।’ এসব কারণেই নতুন করে দর্শকের সামনে আসার সিদ্ধান্ত নেন গ্ল্যামারকন্যা। এ যাত্রার শুরু ২০২২ সালে। সে বছর ‘গেহরাইয়াঁ’ সিনেমা দিয়ে অন্যরূপে হাজির হন তিনি। এই সিনেমায় বেশ কয়েকটি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করতে দেখা যায় তাকে, কয়েকটি দৃশ্যে দেখা গেছে টু-পিস বিকিনিতেও, যা চমকে দিয়েছিল তার ভক্তদেরও। এরপর আসে তার অভিনীত ‘পাঠান’ সিনেমা।

এ সিনেমার ‘বেশরম রং’ গানেও অভিনেত্রী হাজির হয়েছেন খোলামেলা পোশাকে। গেল বছরের শুরুতে শাহরুখ খানের সঙ্গে ‘বেশরম রং’ গান দিয়ে বিতর্কে পড়েন নায়িকা। এ গানে গেরুয়া রঙের বিকিনি দৃশ্য নিয়ে তো রীতিমতো সমালোচনার ঝড় বয়ে যায়। দীপিকার বেশ কয়েকটি দৃশ্য ভারতীয় সেন্সর বোর্ড বাদও দিয়েছে সে সময়। চলতি বছরের ২৫ জানুয়ারি মুক্তি পায় তার অভিনীত ও সিদ্ধার্থ আনন্দের সিনেমা ‘ফাইটার’। এ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধে পর্দায় আসেন দীপিকা ও হৃত্বিক রোশন। আগের মতো এ সিনেমার গান ‘ইশক জ্যায়সা কুছ’ গানে হৃত্বিক ও দীপিকার রসায়ন বেশ আলোচিত হয়েছে।

×