ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

লন্ডনের বুকে শাহরুখের প্রাসাদসম বাড়ি! 

প্রকাশিত: ১১:৫৫, ৬ জুলাই ২০২৪

লন্ডনের বুকে শাহরুখের প্রাসাদসম বাড়ি! 

লন্ডনের বুকে শাহরুখের প্রাসাদসম বাড়ি!

মুম্বাইয়ের মন্নত এখন প্রায় সবার কাছে পরিচিত। শুধু পরিচিত বললে ভুল, মায়ানগরী মুম্বাইয়ের অন্যতম দর্শনীয় স্থান মন্নত। কথায় আছে, মুম্বাই গিয়ে শাহরুখের বাড়ির সামনে ছবি না তুললেন, মুম্বাই দর্শন সম্পূর্ণ হয় না। তবে মন্নতই কিন্তু শাহরুখের একমাত্র রাজকীয় রাজপ্রাসাদ নয়।

বিশ্বের নামীদামী শহরে রয়েছে শাহরুখের বাড়ি। আমেরিকার লস অ্যাঞ্জেলস থেকে লন্ডন, সর্বত্রই বিলাসবহুল ভিলা রয়েছে কিং খানের। সেই রাজত্বের তিনি বেতাজ বাদশা। হলিউডের বেভারলি হিলসে যে বাড়ি রয়েছে বাদশার, সেটি ভাড়ায় দেন নায়ক। বাড়ির ভাড়া রাত প্রতি প্রায় দু’লাখ টাকা। 

সম্প্রতি সোশ্যালে ভাইরাল হয়েছিল শাহরুখের সেই বাড়ির ঝলক, এবার ব্রিটেনের রাজধানী লন্ডন শাহরুখের যে সুসজ্জিত বাংলো রয়েছে তার ছবি এল প্রকাশ্যে। 

লন্ডনের ১১৭ পার্ক লেনে অবস্থিত বাড়িটির ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন এক শাহরুখ ভক্ত। মন্নতের মতোই শ্বেতশুভ্র এই বাড়ি দেখলে চোখ ধাঁধিয়ে যাবে!

২০০৯ সালে ম্যানচেস্টার ইভিনিং নিউজের এক প্রতিবেদনে বলা হয়, পার্ক লেনের ওই অ্যাপার্টমেন্টের জন্য ২০ মিলিয়ন পাউন্ড খরচ করেছেন শাহরুখ খান। যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ২২০ কোটি টাকা। কেন শাহরুখ বিশ্বের অন্যতম ধনী অভিনেতা, তার প্রমাণ এই ইমারতগুলো। 

অভিনেতার ঘনিষ্ঠ একটি সূত্রকে উদ্ধৃত করে সে সময় ম্যানচেস্টার ইভিনিং নিউজ জানিয়েছিল, বাদশা প্রতি বছর পরিবারের সঙ্গে লন্ডনে ছুটি কাটাতে যেতে পছন্দ করেন। তিনি সাধারণত সেখানে ভ্রমণের সময় সেরা হোটেলগুলিতে থাকেন, তবে গত কয়েক মাস ধরে তিনি লন্ডনের বিলাসবহুল পার্ক লেন এলাকার একটি অ্যাপার্টমেন্টে নিজের জন্য কিনে নেন, যাতে তাকে প্রতিবার হোটেলে থাকতে না হয়। 

লন্ডনের বাড়িটি বলিউডের বাদশাহর মালিকানাধীন অনেকগুলি সম্পত্তির মধ্যে একটি। মুম্বইয়ে আরব সাগরমুখী প্রাসাদ মন্নত ছাড়াও মুম্বাইয়ে জান্নাত নামে একটি প্রাসাদোপম ভিলাও রয়েছে শাহরুখের। আলিবাগে খানের অবকাশ যাপনের বাগানবাড়ি দেখলে চোখ ধাঁধিয়ে যাবে। প্রায়শই বন্ধুবান্ধব এবং পরিবারকে নিয়ে সেখানে সময় কাটান কিং খান। শাহরুখ খান এবং তার স্ত্রী গৌরী খানের নিজের শহর দিল্লিতে একটি বিলাসবহুল প্রাসাদও রয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

<blockquote class="twitter-tweet" data-media-max-width="560"><p lang="en" dir="ltr">shah rukh khan&#39;s house in park lane (london). <a href="https://t.co/vHDLrFTPVA">pic.twitter.com/vHDLrFTPVA</a></p>&mdash; αdil. (@ixadilx) <a href="https://twitter.com/ixadilx/status/1506322953503391756?ref_src=twsrc%5Etfw">March 22, 2022</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এসআর

×