ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

নীল জোছনায় পার্থ বড়ুয়া

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৫, ৫ জুলাই ২০২৪

নীল জোছনায়  পার্থ বড়ুয়া

.

গান গাওয়ার পাশাপাশি নিজেকে একজন অভিনেতা হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন পার্থ বড়ুয়া। সম্প্রতি তিনি নতুন এক সিনেমায় অভিনয়ের জন্য চুক্তি করেছেন। চলতি মাসেই সিনেমার চিত্রায়নে অংশ নেবেন তিনি।নীল জোছনানামের এই সিনেমাটি নির্মাণ করছেন ফাখরুল আরেফীন খান। এর আগে তিনিভুবন মাঝি’, ‘গণ্ডি’, ‘জেকে ১৯৭১নির্মাণ করেছেন। সরকারি অনুদানেরনীল  জোছনাসিনেমাটি নির্মিত হচ্ছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাসনীল  জোছনার জীবনঅবলম্বনে।

জানা  গেছে, এই সিনেমায় পার্থকে ডা. তরফদার চরিত্রে দেখা যাবে। নতুন সিনেমায় অভিনয় প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন, নির্মাতা ফাখরুল আরেফীন খানের সঙ্গে আমার বন্ধুত্ব র্দীর্ঘ দিনের। গল্প আর চরিত্র পছন্দ হয়েছে বলেই এবারই প্রথমবারের মতো আরেফীনের সিনেমায় অভিনয় করছি। আশা করছি ভালো একটি কাজ হবে।নীল  জোছনাপার্থ অভিনীত তৃতীয় সিনেমা।

তিনি সর্বপ্রথম সিনেমায় অভিনয় করেন ২০১৬ সালে অমিতাভ রেজারআয়না বাজিসিনেমায়। সেখানে তার অভিনীত সাংবাদিক চরিত্রটি দর্শক মহলে দারুণ সাড় ফেলে। এরপর তাকে  দেখা গেছে ২০২২ সালে মুক্তি পাওয়ামেইড ইন চিটাগাংসিনেমায়। পার্থ বড়ুয়া প্রসঙ্গে নির্মাতা আরেফীন বলেন, ডা. তরফদার চরিত্রের জন্য পার্থ বড়ুয়া মানানসই হবে। সেই জায়গা  থেকে তার সঙ্গে যোগাযোগ করি এবং তিনি চিত্রনাট্য দেখে সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। এই ধরনের চরিত্রে পার্থ দাকে এর আগে কেউ দেখেননি।

×