ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

১৩ বছর পর সিনেমায় শাওন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩১, ৪ জুলাই ২০২৪

১৩ বছর পর সিনেমায় শাওন

মেহের আফরোজ শাওন

নিজের চতুর্থ সিনেমার কাজ শুরু করেছেন গুণী নির্মাতা ফাখরুল আরেফীন খান। নাম ‘নীল জোছনা’। সরকারি অনুদানের এই সিনেমা নির্মিত হয়েছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজিবিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে। এই সিনেমার মাধ্যমে টানা ১৩ বছরের অভিনয়ের বিরতী ভাঙছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন।

তাকে শেষ দেখা গিয়েছিল ২০১১ সালে প্রয়াত বরেণ্য লেখক ও নির্মাতা হুমায়ূন আহমেদ পরিচালিত ‘স্বর্ণ কলস’ নামের একটি নাটকে। তার পর আর অভিনয় করেননি শাওন। ‘নীল  জোছনা’ সিনেমায় শাওন অভিনয় করবেন ব্যারিস্টার জয়া হক নামের একটি চরিত্রে। ১৩ বছর পর সম্প্রতি আরেফীনের সিনেমায় অভিনয়ের জন্য চুক্তি করেন এই অভিনেত্রী। 
বিষয়টি নিয়ে তিনি বলেন, গল্প আর চরিত্র পছন্দ হয়েছে বলেই আরেফীনের সিনেমায় কাজ করছি। এখন বাকিটা বলতে পারব শূটিং শুরু করার পর। আশা করছি ভালো একটি কাজ হবে। শাওনকে সিনেমায় নেওয়া প্রসঙ্গে নির্মাতা বলেন, যখন থেকে এই সিনেমার চিত্রনাট্য লিখেছি, ঠিক সেই সময়ই মনে হয়েছে জয়া হক চরিত্রের জন্য মেহের আফরোজ শাওন মানানসই। 
সেই জায়গা থেকে তার সঙ্গে যোগাযোগ করি এবং তিনি চিত্রনাট্য দেখে সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। সিনেমাটি নিয়ে ফাখরুল আরেফিন খান আরও বলেন, ‘নীল  জোছনা’ সিনেমার কাজ শুরু করেছিলাম প্রায় ৬ বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে। প্যারাসাইকোলজি নিয়ে আমার ধারণা এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি।

×