ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৫ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

দুর্নীতি কাণ্ডে টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩৬, ২ জুলাই ২০২৪

দুর্নীতি কাণ্ডে টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা

ঋতুপর্ণা

রেশন দুর্নীতি কাণ্ডে ৭০ লাখ টাকা ফেরত দিতে চান কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা। সম্প্রতি রেশন দুর্নীতি মামলায় তাকে ডেকে পাঠিয়েছিল ইডি। প্রথমবার না যেতে পারলেও, পরে ইমেল মারফত জানান যে তিনি কবে যেতে পারবেন। সেই অনুযায়ী তিনি সদ্যই সিজিও কমপ্লেক্সে গিয়েছিলেন। 
সেখানেই তাঁকে ইডির কর্তারা জিজ্ঞাসাবাদ করেন। টানা পাঁচ ঘণ্টা ধরে অযোগ্য অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানা গেছে এদিন তিনি জিজ্ঞাসাবাদের সময় এবং তদন্তে সাহায্য করেছেন। তিনি নিজেই সেই কথা জানিয়েছেন। এবার জানা গেল তিনি নাকি ৭০ লাখ টাকা ফেরত দিতে চান। প্রথমে যেদিন অভিনেত্রীকে ডেকে পাঠানো হয় তখন তিনি যেতে পারেননি। সেই কথা মেইলে জানিয়েও দেন। 
পরে তিনি গত ১৯ জুন এসে সিজিও কমপ্লেক্সে যান এবং প্রায় পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের সময় তদন্তকারী অফিসারদের সহযোগিতা করেছেন বলে জানান। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে ঋতুপর্ণা সেনগুপ্ত জানিয়েছিলেন, ‘ওঁরা যা যা জানতে চেয়েছেন জানিয়েছি। কিছু নথি চেয়েছেন সেগুলো জমা দিয়েছি।’  
তবে এর বেশি আর কিছুই জানাননি অভিনেত্রী। এবার তিনি যে টাকার জন্য তাঁকে ডাকা হয়েছিল সেটাই ফেরত দিতে চেয়েছেন বলে ইডির সূত্রে জানানো হয়েছে। রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত এক ব্যক্তির থেকে অভিনেত্রীর অ্যাকাউন্টে এই টাকা পাঠানো হয়েছিল। 
এদিকে কেবল রেশন দুর্নীতি মামলায় নয়, ঋতুপর্ণা সেনগুপ্তকে এর আগে রোজভ্যালি দুর্নীতি কা-েও ডেকে পাঠানো হয়েছিল কারণ রোজভ্যালির প্রযোজনায় নির্মিত একাধিক ছবিতে কাজ করেছিলেন তিনি। ঋতুপর্ণা সেনগুপ্তকে সম্প্রতি কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত অযোগ্য ছবিতে দেখা গিয়েছে। এটি তাঁর এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জুটির ৫০তম ছবি।

×