ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

দেবদাস হয়ে আসছেন জোভান

প্রকাশিত: ১৫:৫২, ৩০ জুন ২০২৪

দেবদাস হয়ে আসছেন জোভান

ফারহান আহমেদ জোভান।

বাংলা সাহিত্যে অমর এক চরিত্র দেবদাস। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবদাস’র চরিত্র এটি। প্রেমের এক অমর মহাকাব্য বলা চলে একে। যুগে যুগে চরিত্রটিকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। তৈরি হয়েছে নাটক-সিনেমাও। 

এবার এই চরিত্রে দেখা যাবে অভিনেতা ফারহান আহমেদ জোভানকে। ‘এমন যদি হতো’ নামের বিশেষ একটি ধারাবাহিক নাটকে এ চরিত্রে অভিনয় করেছেন তিনি । 

এটি রচনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। ১৯৫২ এন্টারটেইনমেন্ট প্রোডাকশনের ব্যানারে এটি প্রযোজনা করেছেন সাজু মুনতাসীর। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেল।

এ সিরিজে জোভান ছাড়া আরও কয়েকজন তারকা ঐতিহাসিক ও অতীতের বিভিন্ন সময়ের জনপ্রিয় চরিত্র দেখা দেবেন। যার মধ্যে আলাদীনের দৈত্য চরিত্রে হাজির হবেন অভিনেতা চাষী আলম। কুবের চরিত্রে মিশু সাব্বির, কপিলা চরিত্রে সামিয়া খান মাহি। ওপার বাংলার বিখ্যাত অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের আদলে মুকিত জাকারিয়াকে দেখা যাবে ঢাকার ভানু চরিত্রে। 

টয়া আসবেন কাজী আনোয়ার হোসেনের গোয়েন্দা চরিত্র মাসুদ রানা সিরিজের নায়িকা সোহানা হয়ে। 

প্রযোজক সাজু মুনতাসীর জানান, সম্পূর্ণই ভিন্ন আমেজের নতুন আইডিয়ার একটি কাজ ‘এমন যদি হতো’। আমরা চেষ্টা করেছি সময়ের সেরা পরিচালকদের দিয়ে সেরা এবং জনপ্রিয় শিল্পীদের অভিনয়-সমৃদ্ধ সিরিজ তৈরি করতে। আশা করছি দর্শক খুব উপভোগ করবেন সিরিজটি।’

এ ধারাবাহিকের নির্মাতা আবু হায়াত মাহমুদ জানান, ১ জুলাই থেকে মাছরাঙা টিভিতে প্রচার হবে ‘এমন যদি হতো’। প্রতি রবি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে দেখা যাবে নাটকটি।

এসআর

×