ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নবম হেরিটেজ সাউন্ডস মিউজিক ফেস্টিভ্যালের মঞ্চে বাংলা গানের উৎসব 

প্রকাশিত: ১০:৩৪, ১০ জুন ২০২৪

নবম হেরিটেজ সাউন্ডস মিউজিক ফেস্টিভ্যালের মঞ্চে বাংলা গানের উৎসব 

শুরু হতে যাচ্ছে দ্বিতীয় বারের মতো বাংলা গানের উৎসব

আগামী ১৪ ই জুন শুক্রবার ব্রাম্পটনের চিনকুইজি পার্কে বিকাল পাঁচটা থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় বারের মতো বাংলা গানের উৎসব। গত বছর হেরিটেজ সাউন্ডস মিউজিক ফেস্টিভ্যাল প্রথমবারের মতো ব্রাম্পটনের মাটিতে বাংলা গানের সুর ছড়িয়ে দেয়।  

এবছরে পুনরায় বিপুল আনন্দ উৎসাহ ও উদ্দীপনায় শুরু হবে আয়োজনটি। ইতিমধ্যেই বাংলাদেশ থেকে আমন্ত্রিত সুফী গায়ক পারভেজ সাজ্জাদ টরোন্টোতে চলে এসেছেন। গুণী এই গায়কের সাথে আরো থাকবেন ডিজে রাহাত।  

ইতিমধ্যেই তাদের যুগলবন্দিতে বেশ কিছু গান বাংলাদেশ সহ প্রবাসেও প্রশংসা কুড়িয়েছে। টরন্টোর জনপ্রিয় ব্যান্ড যান্ত্রিকের পরিবেশনাও থাকছে অনুষ্ঠানে।  আয়োজনে আরো গান পরিবেশন করবেন উনাইশা নাইয়ার, ফারজানা লিমা, ফারহানা চৌধুরী, শাহরিয়ার রনি এবং নিক পাণ্ডে। আয়োজনটিতে সঞ্চালনায় থাকবে অজন্তা চৌধুরী এবং সোমা চক্রবর্তী। বিনা প্রবেশমূল্যে আয়োজনটি খোলা আকাশের নিচে অনুষ্ঠিত হবে। চারদিন ব্যাপী বর্ণাঢ্য এই আয়োজনের দ্বিতীয় দিনে বাংলা গানের এই উৎসবে আরো থাকবে ২২টি খাবারের ষ্টল। খোলা আকাশের নীচে বাংলা গানের সুরে ব্রাম্পটনের আকাশ বাতাস সেদিন সিক্ত হবে।  

ব্রাম্পটন সহ পার্শ্ববর্তি শহরগুলিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের  কাছে এই আয়োজনে অংশগ্রহণ করতে  বিনীত অনুরোধ জানানো হয়েছে। আয়োজনের অন্যতম সংগঠক  সানি গিল ও আনোয়ার আজাদ জানান ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধুই অপেক্ষা আয়োজনের দিনটির জন্য। এবছর বৃহৎ পরিসরে বাংলা গানের উৎসবটি ব্রাম্পটন সহ গ্রেটার টরোন্টোতে সাড়া  ফেলবে বলে তিনি মনে করেন। জানা যায়  বিশাল এই আয়োজনে আর্থিক সহযোগিতায় TD Bank এবংটার্কিশ এয়ারলাইন্স সহ অনেকেই এগিয়ে এসেছে।

বারাত

×