ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

উপস্থাপনায় স্বর্ণলতা, গাইলেন লিজা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৪, ২২ অক্টোবর ২০২৪

উপস্থাপনায় স্বর্ণলতা, গাইলেন লিজা

স্বর্ণলতা দেবনাথ ও সানিয়া সুলতানা লিজা

একজন পেশাদার অভিনেত্রী হিসেবে অভিনয়েই এখন বেশি ব্যস্ত নাট্যাঙ্গনের এই প্রজন্মের প্রিয় মুখ স্বর্ণলতা দেবনাথ। তবে অভিনয়ে পুরোপুরি পেশাদার হয়ে ওঠার আগে তিনি উপস্থাপনাতেও বেশ ব্যস্ত ছিলেন। কিন্তু উপস্থাপনা এবং অভিনয় দুটো একসঙ্গে চালিয়ে নেবার পক্ষপাতি ছিলেন না স্বর্ণ। তাই বেশ কয়েক বছর যাবত তিনি উপস্থাপনা থেকে অনেকটাই দূরে ছিলেন। এরই মধ্যে রাজধানীর রেডিসনে অনুষ্ঠিত দিনব্যাপী একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন স্বর্ণলতা দেবনাথ।

‘বকুলপুর সিজন টু’ শেষ হবার পর নিগার চরিত্রটির কথাই দর্শক ভক্ত বিশেষভাবে উল্লেখ করে তার সঙ্গে গল্পে মেতে উঠেন। অনুষ্ঠানে সংগীত পরিবশনের জন্য নিমন্ত্রণ জানানো হয়েছিল বাংলাদেশে এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজাকে। সন্ধ্যায় যখন স্বর্ণলতা স্টেজ-এ উঠে বলতে শুরু করেন, এবার আপনাদের গানে গানে মুগ্ধ করার জন্য মিউজিশিয়ানদের সঙ্গে নিয়ে মঞ্চে আসছেন লিজা। এ কথা বলার পর পরই রেডিসন বলরুমের হল ভর্তি দর্শকের মধ্যে ভীষণ উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।

লিজা তার মৌলিক গান ‘ভুল করে যদি কখনো’ দিয়ে তার গানের পর্বের যাত্রা শুরু করেন। এরপর লিজা তার নিজের আরও কয়েকটি মৌলিক গান পরিবেশন করার পাশাপাশি বাংলাদেশের সিনেমার আরও কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন। লিজা বলেন, দেশে এখনো সেভাবে আসলে স্টেজ শো শুরু হয়নি। সামনে শীতের মৌসুম, এই মৌসুমটাই স্টেজ শোর আসল মৌসুম। জানিনা এবার আসলে আগের মতো একের পর এক স্টেজ শো হবে কী না। তবে আমরা শিল্পীরা স্টেজ শোর জন্যই আসলে অধীর আগ্রহে অপেক্ষায় থাকি। স্টেজ শোতেই আমরা সংগীত পরিবেশন করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আর অনেকদিন পর স্বর্ণলতার সঙ্গেও দেখা হয়ে ভালো লাগল।

স্বর্ণলতা দেবনাথ বলেন, কয়েকবছর পর উপস্থাপনার জন্য মাইক্রোফোন হাতে নিয়ে একটু এলোমেলো লাগছিল। তবে কিছুক্ষণ পরই আমি স্বাচ্ছন্দ্যতায় ফিরেছি। হল ভর্তি দর্শকের সামনে উপস্থাপনা করতে ভীষণ ভালো লাগল। দীর্ঘ একটা সময় কখন যে উপস্থাপনার মধ্যদিয়ে পেরিয়ে গেছে টের পাইনি। আয়োজকদের আন্তরিক ধন্যবাদ।

×