ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

আইস্ক্রিনে ‘চক্র’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৪, ৬ অক্টোবর ২০২৪

আইস্ক্রিনে ‘চক্র’

শাইখ সিরাজ

ময়মনসিংহের একটি পরিবারের ৯ জন সদস্য আত্মহত্যা করেন ১৭ বছর আগে। দেশব্যাপী তোলপাড় ফেলে দেয় ঘটনাটি। সেই ঘটনার অনুপ্রেরণায় ‘চক্র’ নামে চিত্রনাট্য লিখেছিলেন নির্মাতা ভিকি জাহেদ। সেই ‘চক্র’ অবশেষে সিরিজ হয়ে আসছে আগামী ১০ অক্টোবর। দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে। মুক্তির আগে ‘চক্র’ নির্মাণ নিয়ে নানা রহস্যের গল্প শোনাতেই সম্প্রতি এক সংবাদ সম্মেলন হয় চ্যানেল আইয়ের ছাদ বারান্দায়।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ‘চক্র’ সিরিজটির স্পন্সর ইস্পাহানি টি লিমিটেডের মহাব্যবস্থাপক ওমর হান্নান, ‘চক্র’ নির্মাতা ভিকি জাহেদ এবং সিরিজের প্রধান দুই অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব ও ফারিণ।
সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ বলেন, আমাদের বাংলাদেশে ওটিটির সম্ভাবনা ব্যাপক। ওটিটির কারণে তরুণদের মধ্যে বহু মেধাবী নির্মাতা আমরা পেয়েছি, আর্টিস্ট পেয়েছি। ওটিটি সন্দেহাতীতভাবে তরুণদের কাছে জনপ্রিয়। কিন্তু আমি বিশ্বাস করি আইস্ক্রিনের জন্য নির্মিত ‘চক্র’ সিরিজটি সব বয়সী মানুষের কাছে অত্যন্ত দর্শকপ্রিয়তা আদায় করে নেবে।
ভিকি জাহেদ বলেন, এটি সত্যি ঘটনা অবলম্বনে, সবাই জানেন। যখন একই পরিবারের ৯ জনের আত্মহত্যার ঘটনা শুনি, তখনই ব্যাপারটা আমাকে স্ট্রাইক করেছিল। তখন থেকেই মাথায় থেকে যায়। পরে যখন থেকে নির্মাণকে পেশা হিসেবে নেই, তখন থেকেই ইচ্ছে ছিল ঘটনাটি নিয়ে কাজ করার। তো সে জায়গা থেকেই ‘চক্র’র জন্ম। তবে এটি হুবুহু সে ঘটনার চিত্রায়ণ নয়। ওই ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে আমরা নিজেদের মতো কাল্পনিক একটা গল্প ‘চক্র’-তে বলেছি। রহস্যজনক ঘটনা নিয়ে চক্র। 
একই সুরে বলছিলেন অভিনেত্রী ফারিণও। তিনি বলেন, এই শূটিংয়ের সময় যত বাধাবিপত্তির মুখোমুখি হয়েছি, জীবনে আর কখনো এমনটি হয়নি। এটিও একটি রহস্যময় এবং ব্যাখ্যাতীত বিষয় বলে মনে করেন তিনি।
ইস্পাহানি টি লিমিটেডের মহাব্যবস্থাপক ওমর হান্নান বলেন, ‘চক্র’ আমরা দেখিনি, ১০ অক্টোবর আইস্ক্রিনে দেখবো।
চক্রতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, এ কে আজাদ সেতু প্রমুখ। পুরান ঢাকা ও কেরানীগঞ্জে ১৫ দিনের বেশি সময় ধরে শূটিং করেছেন ভিকি।

×