ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

পরিশ্রমী নাদিয়া

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০০:৪২, ৩ অক্টোবর ২০২৪

পরিশ্রমী নাদিয়া

সালহা খানম নাদিয়া

জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়াকে সম্প্রতি দেখা গেছে ভিকি জাহেদ নির্মিত শর্ট ফিল্ম ‘একটি খোলা জানালা’য়। এতে  নার্সের অভিনয় করেছেন এ গ্ল্যামারকন্যা। চরিত্রটি বোল্ড। এমন রূপে এর আগে দেখা যায়নি তাকে। চরিত্রটি আয়ত্তে নিতে বেশ পরিশ্রম করতে হয়েছে তাকে। বিষয়টি উল্লেখ করে নাদিয়া বলেন, ‘চরিত্রটি রপ্ত করতে বেশ প্রস্তুতি নিতে হয়েছে। হলিউড মুভি ও সিরিজের অংশবিশেষ দেখেছি।

যাতে আমি নার্সদের মতো করে আচার-আচরণ কথাবার্তা বলতে পারি না। কারণ, আমি তো প্রশিক্ষিত নার্স নই। ভুলভাল অভিনয় করলে তো হবে না’ এরই মধ্যে বেশ সাড়া ফেলেছে ‘একটি খোলা জানালা’। তাকে নিয়ে সামাজিক মাধ্যমে প্রশংসা হচ্ছে। কাজটি যে অনেকের ভালো লাগবে, এমন প্রত্যাশা নাদিয়ার ছিল। তার কথায়, ‘প্রত্যাশা ছিল। কেননা, আমি যে কাজ করি স্ক্রিপ্ট ও গল্প দেখে করি। আর ডিরেক্টর যেখানে ভিকি ভাই (ভিকি জাহেদ), সেখানে কথাই নেই। তার সব কাজ প্রশংসা পায়।

এই কাজটি নিয়ে অনেক স্টাডি করতে হয়েছে। রিহার্সেল করতে হয়েছে। প্রতিকূল পরিবেশের মধ্যেও খুব কষ্ট করে শূটিং করেছি। সহশিল্পীরা নিজেদের জায়গা থেকে সেরাটা দিয়েছেন। দর্শকের ভালো সাড়া পাচ্ছি। তবে আমার চরিত্রটির মৃত্যু মানতে পারছেন না তারা। আমাকে মারার কারণে রাগ করেছেন। তাদের বিভিন্নভাবে বুঝিয়েছি।’ ভিকি জাহেদের সঙ্গে এর আগে একাধিক কাজ করেছেন নাদিয়া। এবার তালিকায় আরেকটি যুক্ত হলো। সব মিলিয়ে এই নির্মাতার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?  জানতে চাইলে অভিনেত্রী বলেন, ‘ভিকি ভাই আমার পরিবারের সদস্যের মতো। অনেকে কাজিনও মনে করেন। আমরা থাকতামও একই বিল্ডিংয়ে।

তার সঙ্গে প্রথম কাজ করি ‘মায়া’তে। আমার সঙ্গে জোভান ছিল। ‘দুরবিনে’ আমি আর তাহসান খান। ‘মন’ করি সিয়াম আহমেদের সঙ্গে। ‘আজ আমার পালা’তে আমি আর মনোজ ভাই। এছাড়া টিভিসি, মিউজিক ভিডিও করেছি। সব মিলিয়ে অসংখ্য কাজ হয়েছে। তখন ভাইয়া ছোট ছিলেন, আমিও ছোট ছিলাম। এখন দুজনেই বড় হয়েছি। কাজের পরিধি, ম্যাচিউরিটি বাড়ছে। উনি জানেন আমাকে দিয়ে কী সম্ভব।

ওই ধরনের চরিত্র হলেই আমাকে ডাকেন।’ নাদিয়া বিয়ে করেছেন তিন মাস প্রায়। নতুন সংসার কেমন চলছে, তাও জানালেন। অভিনেত্রীর ভাষ্য, ‘সংসার মাত্র দুই সপ্তাহের। কারণ, দুই সপ্তাহ হলো ফ্ল্যাটে উঠেছি, এক সঙ্গে থাকছি। এ কদিন যার যার বাসায় ছিলাম। ঘরদোর ঠিকমতো গোছানো হয়নি। শূটিংয়ের কাপড়গুলো কোনো মতে আলাদা রাখি। তবে আমাদের খুব সুন্দর সম্পর্ক। কাজসহ সবটা নিয়ে আলোচনা হয়। এক সঙ্গে ছবি দেখছি।

একই টপিকে কথা হয়। তাছাড়া আমাদের বন্ধু-বান্ধবীও এক।’ কথায় কথায় সম্প্রতি মুক্তিপ্রাপ্ত আরও দুটি কাজের খবর দিলেন নাদিয়া। জানালেন, এর মধ্যে ‘ভালোবাসা’ নামে আরেকটি ওয়েব সিরিজ এসেছে। আবু হায়াত মাহমুদের। কলকাতা থেকে প্রকাশ পেয়েছে। ‘একটি খোলা জানালা’ মুক্তির আগে ‘নিয়তি’ নামের একটি টেলিফিল্ম মুক্তি পেয়েছে তার।

×