ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

পিছিয়ে নেই শাহরুখ

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২৪

পিছিয়ে নেই শাহরুখ

শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খান। ক্যারিয়ারের এ সময়েও ছুটছেন তিনি। কারও থেকে পিছিয়ে নেই অভিনেতা। একাধিক সিনেমা নিয়ে ব্যস্ত কিং খান। এই মুহূর্তে শূটিং চলছে ‘ওয়ার ২’ ছবিটির। আগামী বছরই তা মুক্তি পাওয়ার কথা। এই ছবিতেও অতিথি শিল্পীর ভূমিকায় দেখা যাবে তাকে।  আবার ইউনিভার্সের প্রথম মহিলাপ্রধান স্পাই ছবি ‘আলফা’তেও একঝলক দেখা যেতে পারে নায়ককে। এদিকে শাহরুখের ‘কিং’ ছবিটি নিয়েও আপডেট দিয়েছেন আব্বাস। জানিয়েছেন, ছবির সংলাপ লেখার কাজ তিনি শুরু করেছেন। সুজয় ঘোষের সঙ্গে এটাই প্রথম ছবি এসআরকের।

স্বাভাবিক ভাবেই ছবিটি নিয়ে কৌতূহল তৈরি হয়ে  গেছে ইতোমধ্যেই। এই ছবিটি সুহানা খানের প্রথম ছবিও হতে চলেছে। বাবা ও মেয়েকে একসঙ্গে দেখতেও মুখিয়ে রয়েছেন মহাতারকার অনুগামীরা। এদিকে টানা ফ্লপের পর শাহরুখ খানকে হারানো সাম্রাজ্য ফিরিয়ে দিয়েছিল ‘পাঠান’। রুপোলি পর্দায় তার কণ্ঠে ‘জিন্দা হ্যায়’ শুনে উচ্ছ্বাসে ফেটে পড়েছিল আসমুদ্রহিমাচলের সিনেপ্রেমীরা। বক্স অফিসে হাজার কোটি পেরিয়ে গিয়েছিল ছবির কালেকশন। এবার শুরু হয়েছে সেই ছবির সিকোয়েলের কাজ। ‘পাঠান ২’ নিয়ে বড় আপডেট দিলেন আব্বাস টায়ারওয়ালা।

অন্যদিকে শাহরুখ ভক্তদের জন্য সুখবর হলো, কুড়ি বছর পরও অব্যাহত শাহরুখ ম্যাজিক! ১০০ কোটির ক্লাবে তার ‘বীরজারা’ সিনেমাটি। পুরনো চাল ভাতে বাড়ে। প্রাচীন এই প্রবাদ যে সত্যি, তা ফের প্রমাণ করল ‘বীরজারা’। শাহরুখের ব্লকব্লাস্টার ছবিটির পুনর্মুক্তি হতেই প্রথম সপ্তাহে আয় করল ১.৭৫ কোটি। যার জেরে বিশ্বজুড়ে ছবির মোট কালেকশন বেড়ে হলো ১০১.৭৫ কোটি। ২০০৪ সালে রোমান্টিক ঘরানার ছবিটি মুক্তি পেয়েছিল। সেই সময় সিনেমাটির আয় ছিল ৯৭ কোটি। এর মাঝে আরও  কয়েকবার ভিন্ন ভিন্ন অনুষ্ঠানে মুক্তি পেয়েছিল ছবিটি। তবে প্রথম মুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি ফের বড়পর্দায় মুক্তি পায় যশ চোপড়া পরিচালিত ‘বীরজারা’। শাহরুখ ভক্তদের উন্মাদনায় ভর্তি হচ্ছে সিনেমা হলও।

×