ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

বিচ্ছেদ চেয়ে আদালতে ঊর্মিলা!

প্রকাশিত: ১২:৫১, ২৫ সেপ্টেম্বর ২০২৪

বিচ্ছেদ চেয়ে আদালতে ঊর্মিলা!

ঊর্মিলা মাতণ্ডকর। ছবি: সংগৃহীত

বিয়ের আট বছর পর বিচ্ছেদের পথে হাঁটছেন ঊর্মিলা মাতণ্ডকর। গত কয়েক মাসে একের পর এক বিচ্ছেদের খবর উঠে এসেছে রুপোলি পর্দার দুনিয়ায়। সূত্রের খবর, সেই তালিকায় এ বার নাম উঠছে ঊর্মিলার। স্বামী মহসিন আখতার মিরের বিরুদ্ধে বিবাহবিচ্ছেদের মামলা করেছেন অভিনেত্রী।

মুম্বইয়ের একটি সূত্র জানিয়েছে, আট বছরের দাম্পত্য ভেঙে নতুন পথে এগোতে চাইছেন ‘রঙ্গিলা-গার্ল’। এ বিষয়ে ইতিমধ্যেই আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী। ঠিক কী কারণে বিচ্ছেদ হতে চলেছে, তা এখনও স্পষ্ট নয়। তবে এ-ও জানা গেছে, এই বিচ্ছেদ হয়তো আপসে সম্ভব হবে না। ফলে আইনি লড়াইয়ে জড়াতে চলেছেন ঊর্মিলা।

২০১৬ সালে মহসিনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঊর্মিলা। একে ভিন্‌ধর্মে বিবাহ, তার উপর মহসিনের থেকে প্রায় ১০ বছরের বড় ঊর্মিলা। ফলে, এই বিবাহ ঘিরে খানিকটা চাপানউতর ছিলই। তাই খুবই ব্যক্তিগত পরিসরে বিয়ে সেরেছিলেন অভিনেত্রী।

নব্বইয়ের দশকে বলিউড মুগ্ধ ছিল ঊর্মিলার নাচে, শরীরী বিভঙ্গে। তাঁর জনপ্রিয়তার ধারে কাছে কোনও দিন আসেননি মহসিন। যদিও প্রাথমিক ভাবে রুপোলি পর্দায় কাজ করতে চেয়েছিলেন তিনিও। পরে ব্যবসাকেই পেশা হিসেবে নেন এই কাশ্মীরি যুবক। 

২০১৯ সালে ঊর্মিলা ভারতীয় জাতীয় কংগ্রেসে যোগদান করেন। সেই বছর লোকসভা ভোটে উত্তর মুম্বই কেন্দ্রে প্রার্থীও হন। 

তবে জিততে পারেননি। গত আট বছরে মহসিন-ঊর্মিলাকে তেমনই ভাবে প্রকাশ্যে আসতে দেখা যায়নি কখনওই। কী কারণে তাঁদের এই দাম্পত্য ভাঙতে চলেছে তা নিয়ে শুরু হয়েছে কানাঘুষো।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

 এসআর

×