ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

‘তুফান’ নির্মাতার প্রতি তমার অনীহা

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:২৬, ২২ সেপ্টেম্বর ২০২৪

‘তুফান’ নির্মাতার প্রতি তমার অনীহা

তমা মির্জা

‘অচিন পাখি’ ওয়েব ফিল্মের মাধ্যমে পরিচয় নির্মাতা রায়হান রাফি ও অভিনেত্রী তমা মির্জার। ‘৭ নম্বর ফ্লোর’-এর  সেটে ঘনিষ্ঠ হন তারা। তৃতীয় ছবি ‘সুড়ঙ্গ’র সাফল্য ও প্রেম একই সঙ্গে ভাসিয়ে নিয়ে গেছে দুজনকে। সর্বশেষ ‘তুফান’ সিনেমায় বাজিমাত করেছেন রায়হান রাফি, যদিও এ সিনেমাতে তমা মির্জা অনুপস্থিত। তবে হালের ‘তুফান’ নির্মাতা রায়হান রাফির আর বিয়ে করা হলো না নায়িকা তমা মির্জাকে।

এমনকি এই নির্মাতার সঙ্গে আর কাজও করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন নায়িকা। নির্মাতা রায়হান রাফি ও তমা মির্জার প্রেমের খবর প্রায় সবারই জানা। সত্যিই কি প্রেম ছিল তাদের? সত্যিই কি সেটা ভেঙেও গেছে? এখন পর্যন্ত প্রেমের কথা স্বীকার করেননি রাফি বা তমা। কেবল জানিয়েছেন, দুজনার মধ্যে একটা গভীর বন্ধুত্ব আছে। দেশের এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রাফি বলেছেন, ‘দুজনার মধ্যে বন্ধুত্বটা আছে আগের মতোই। তবে আমাদের নিয়ে যে গুঞ্জনটা রয়েছে, সেটা আসলে নেই। 
অন্যদিকে প্রেম প্রসঙ্গে গণমাধ্যমে তমা বলেছেন, এই প্রশ্নের কোনো জবাব নেই আমার কাছে। আনন্দবাজার অনলাইনের প্রশ্নে অবশ্য ব্যতিক্রম জবাব দিয়েছেন তমা। গণমাধ্যমটি তার কাছে জানতে চেয়েছে, রায়হান রাফি একাধিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, তাদের মধ্যে ভালো বন্ধুত্ব আছে। জবাবে পাল্টা প্রশ্ন করে তমা বলেন, ভালোবাসা না থাকলে কি বন্ধুত্ব থাকে? নাকি নতুন করে বন্ধুত্ব হতে পারে?

সত্যিই তা আমার জানা নেই। তমা বলেন, আমি পেশাদার শিল্পী। মাকে হাসপাতালে ভর্তি করে কাজ করেছি। তবে মায়ের কোনো দুর্ঘটনা ঘটে গেলে কাজ করতাম না। একইভাবে, ভালোবাসা মুছে গেলে সেই মানুষটির সঙ্গে আগের মতো স্বাভাবিকভাবে কাজ করে যেতেও পারব না। আমি অবশ্যই পেশাদার অভিনেত্রী, কিন্তু এতটা পেশাদার নই। আপাতত ‘বঙ্গ’র একটি ওয়েব সিরিজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন রাফি।

তার দ্বিতীয় কাজটি ছিল তমাকে নিয়ে। বেশ আগেই ওই কাজে চুক্তিবদ্ধ হয়ে ছিলেন তমা। কাজটি শেষ পর্যন্ত হচ্ছে কি না সে বিষয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। রাফির হাতে থাকা তৃতীয় কাজ ঈদুল আজহার ছবি ‘তুফান-২’। কাস্টিং ভেঙে এতে তমার নাম ঢুকে পড়লে অবশ্য তাদের প্রেম নিয়ে নতুন খবর দেওয়া যাবে।

×