ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

‘দেনা পাওনা’ দিয়েই চুমকির শুরু

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘দেনা পাওনা’ দিয়েই চুমকির শুরু

ড. নাজনীন চুমকি

বেশকিছু দিন শূটিং বিরতিতে ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দর্শকপ্রিয় অভিনেত্রী ড. নাজনীন চুমকি। শূটিংয়ের বিরতিতে থাকার পর অবশেষে আবারও কাজে ফিরেছেন গুণী এই অভিনেত্রী। দীপ্ত টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘দেনা পাওনা’র শূটিং করার মধ্য দিয়ে চুমকি আবারও কাজে ফিরলেন। নাটকের অন্যতম গুরুত্বপূর্ণ আফসানা চরিত্রে অভিনয় করছেন তিনি।

যেহেতু এই ধারাবাহিকটি দীপ্ত টিভির প্রতি দিনের ধারাবাহিক। চুমকি বলেন, ‘দেনা পাওনা’ ধারাবাহিক নাটকটিতে চুমকি চরিত্রে অভিনয়ের জন্য আমি শুরু থেকেই বেশ ভালো সাড়া পেয়ে আসছি। মাঝে দেশের মধ্যে বিরাজমান পরিস্থিতির জন্য কিছুদিন শূটিং বন্ধ ছিল। তবে যেহেতু দেনা পাওনা প্রচার চলতি একটি প্রতি দিনের ধারাবাহিক, সে কারণে নাটকের শূটিং করাও যেন জরুরি হয়ে পড়েছিল। এরই মধ্যে আমরা শূটিংয়ে অংশ নিয়েছি।

তবে আগে পরিচালক হিসেবে ছিলেন গোলাম মোক্তাদির শান। এখন পরিচালক হিসেবে আছেন আশীষ রায়। আর আমি এরই মধ্যে অম্লান বিশ^াসের পরিচালনায় দুটি চমৎকার গল্পের নাটকে অভিনয় করেছি। দুটো নাটক নিয়েই আমি ভীষণ আশাবাদী। কারণ যেহেতু আমি নিজেও একজন নির্মাতা এবং নাট্যকার। তাই গল্প আমি বেশ ভালো বুঝি। সে কারণেই বললাম অম্লান বিশ^াসের দুটি নাটকই ভালো হয়েছে।

এদিকে কিছুদিন আগেই চুমকি ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন। চুমকি জানান, এটা তার জন্য খুবই আনন্দের খবর। এটার জন্য দীর্ঘ একটা পরিভ্রমণের মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। তার জীবনের অন্যতম এই প্রাপ্তিতে বিশেষত তার কাছের মানুষেরা এবং শুভাকাক্সক্ষীরা তার এই ডিগ্রি অর্জনে মন থেকে খুশি হয়েছেন।  চুয়াডাঙ্গার মেয়ে চুমকি চুয়াডাঙ্গাতেই অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

১৯৯৬ সালে চুমকি উচ্চ শিক্ষার জন্য ঢাকায় আসেন এবং জগন্নাথ কলেজে (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) ভর্তি হন। পরে ১৯৯৯ সালে ‘যেতে যেতে অবশেষে’ নাটকের মধ্য দিয়ে ছোট পর্দায় অভিষেক ঘটে তার, নাটকটির পরিচালক ছিলেন অনন্ত হীরা।

×