ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অরল্যান্ডোর চ্যালেঞ্জ

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২৪

অরল্যান্ডোর চ্যালেঞ্জ

অরল্যান্ডো ব্লুম

চরিত্রের জন্য একজন অভিনেতাকে নানা রকম শারীরিক কসরত করতে হয়। কিন্তু টানা তিন মাস শুধু টুনা মাছ আর শসা খেয়ে থাকতে হবে, এটা যে কারোর জন্যই বেশ কঠিন। এ অসাধ্য কাজটি করেছেন হলিউড অভিনেতা অরল্যান্ডো ব্লুম। ‘দ্য কাট’ সিনেমার জন্য তিন মাস তিনি শুধু টুনা মাছ আর শসা খেয়েছেন। এই সময়ে তিনি ৫২ পাউন্ড (সাড়ে ২৩ কেজি) ওজন কমিয়েছেন।’

এভাবেই ‘দ্য কাট’ সিনেমার প্রস্তুতি নিয়ে বললেন অরল্যান্ডো ব্লুম। ৫ সেপ্টেম্বর টরন্টো চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ারের পর থেকেই সমালোচকদের প্রশংসায় ভাসছেন এ অভিনেতা। শন ইলিস পরিচালিত সাইকোলজিক্যাল থ্রিলার সিনেমাটিতে এক বক্সারের চরিত্র করেছেন তিনি। ব্লুম জানান, ওজন কমানোর এই সফর শারীরিক ও মানসিকভাবে তার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল। তার ভাষ্য, ‘আমি এতটা ওজন ঝরিয়েছি যে মানসিকভাবে মেনে নিতে পারছিলাম না।

আপনি যদি কাউকে কেবল টুনা মাছ আর শসা খাইয়ে রাখেন, বুঝতেই পারছেন তার মনের অবস্থা কী হয়। শূটিংয়ের শেষ দিকে টানা তিন সপ্তাহ আমাকে কেবল টুনা আর শসা খেয়ে থাকতে হয়েছে। কোনো কোনো দিন প্রচ- ক্ষুধার্ত থাকতাম, কিন্তু তারপরও কিছু করার থাকত না,’ বলেন তিনি। ‘দ্য লর্ড অব দ্য রিংস’ ফ্র্যাঞ্চাইজির সিনেমায় অভিনয় করে পরিচিতি পান অরল্যান্ডো ব্লুম। ব্রিটিশ এই অভিনেতাকে ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এও দেখা গেছে।

×