ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

‘আলতাবানু জোছনা দেখেনি’ সিনেমায় ভাবনা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩১, ২৪ আগস্ট ২০২৪

‘আলতাবানু জোছনা দেখেনি’ সিনেমায় ভাবনা

আশনা হাবিব ভাবনা

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। পরিচালক হিমু আকরামের ‘আলতাবানু জোছনা দেখেনি’ সিনেমায় যুক্ত হলেন এ অভিনেত্রী। এ সিনেমায় তাকে জুলেখা চরিত্রে দেখা যাবে। সিনেমার গল্প ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সিনেমা নিয়ে ভাবনা বলেন, আমি সবসময় ফিচার ফিল্ম করতে পছন্দ করি। এই সিনেমার গল্পটাও অনেক সুন্দর। দর্শকের আকাক্সক্ষা ধরে রাখতে চরিত্র এবং গল্প নিয়ে এখনই কিছু জানাতে চাই না।
পরিচালক আকরাম গণমাধ্যমকে বলেন, ভাবনাকে চিত্রনাট্য পাঠালে উনি পছন্দ করেন এবং সিনেমাটিতে অভিনয়ের জন্য তাকে চুক্তিবদ্ধ করা হয়েছে। এই সিনেমাটির প্রি প্রোডাকশনের কাজ শেষ, এখন শূটিংয়ের অপেক্ষা জানিয়ে আকরাম বলেন, সেপ্টেম্বরের শুরুতেই শূটিংয়ের পরিকল্পনা রেখেছিলাম। আমাদের সব কিছুই প্রস্তুত, কিন্তু দেশের এই পরিস্থিতিতে দেখা যাক কি করা যায়।

মূল চরিত্রের অভিনেত্রী স্বস্তিকাকে আরও এক বছর আগে এই সিনেমার জন্য নির্বাচন করে রেখেছেন আকরাম। আকরাম বলেন, স্বস্তিকা মুখার্জি কলকাতা থেকে ঢাকায় এসে কাজ করবেন, উনার ওয়ার্ক পারমিট এবং ভিসা প্রসেসিংয়ের একটা বিষয় আছে। আমরা সরকারের কাছে আবেদন করে রেখেছি। অনুমতি পেলে তিনি আসবেন এবং শূটিং শুরু হবে।
পুরান ঢাকার বিভিন্ন জায়গা থেকে শূটিং শুরু হয়ে সৈয়দপুর, সুন্দরবন, রাজেন্দ্রপুরের শালবনে সিনেমার দৃশ্যধারণ হবে বলে জানিয়েছেন পরিচালক।
গল্প প্রসঙ্গে আকরাম বলেন, ‘আলতাবানু জোছনা দেখেনি’ গল্পের নাম পড়েই বোঝা যায় যে এটি আলতাবানুর গল্প। তবে এটা ডার্ক থ্রিলার ঘরানার গল্প। পুরান ঢাকার মধ্যবিত্ত পরিবারের মেয়ে আলতাবানু। যে মেয়েটি উন্মাদ। যাকে সব সময় লোহার শেকল দিয়ে বেঁধে রাখতে হয়। সেই উন্মাদের প্রেমে পড়েন প্রেমচাঁদ। তাকে ভালোবেসে ফেলে।

উন্মাদের সঙ্গে প্রেম ও একই মানুষের ভিন্ন ভিন্ন রূপ, এভাবেই গল্প আবর্তিত হবে। সিনেমায় অভিনেতা শরিফুল রাজকে প্রেমচাঁদ, সুজন মিয়া ও মুইনুল হোসেন এই তিনটি চরিত্রে দেখা যাবে বলে জানিয়েছেন আকরাম। 
তিনি বলেন, এক মানুষের তিনটি রূপ। একটার সঙ্গে আরেকটা মিলবে না। রাজকে চূড়ান্ত করার কারণ, রাজের মধ্যে এই চরিত্রের যে লুক প্রয়োজন সেটি এবং অভিনয়গুণ দুটোই আছে। দুই অভিনেত্রীর বিপরীতেই দেখা যাবে রাজকে।
স্বস্তিকা, রাজ ও ভাবনার সঙ্গে এই সিনেমায় আরও অভিনয় করবেন মামুনুর রশীদ, ইরেশ যাকের, পার্থ বড়ুয়া, ইলোরা গহর, মুকিত জাকারিয়া, এরফান মৃধা শিবলু ও সোহেল মণ্ডলসহ অনেকে। এই সিনেমায় সিনেমাটোগ্রাফার হিসেবে আছেন বরকত হোসেন পলাশ।

×