ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

সূচনায় মৌ

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২১:৩৩, ২১ আগস্ট ২০২৪

সূচনায় মৌ

মৌ খান

গত ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর দেশের প্রেক্ষাগৃহগুলোও বন্ধ হয়ে যায়।   দেশের সার্বিক পরিস্থিতির কারণে গত সপ্তাহে নতুন সিনেমা মুক্তি পায়নি। তবে এর মধ্যে অনেক সিনেমা হল চালু হয়েছে বলে জানা যায়। একই সঙ্গে নতুন সিনেমাও মুক্তি পাচ্ছে। বন্ধের পর চলতি সময়ের গ্ল্যামারাস চিত্রনায়িকা মৌ খানকে দিয়ে শুরুটা হচ্ছে। ২৩ আগস্ট মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা ‘অমানুষ হলো মানুষ’। এটি পরিচালনা করেছেন  মনতাজুর রহমান আকবর। আর এতে মনোয়ার হোসেন ডিপজলের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

এর আগে এ অভিনেতার সঙ্গে তাকে দেখা যায় ‘যেমন জামাই তেমন বউ’ শিরোনামের আরও একটি সিনেমাতে। সামাজিক-অ্যাকশন ঘরানার ছবিটি মুক্তি নিয়ে বেশ আনন্দিত মৌ খান। তিনি সিনেমার দুটি পোস্টার শেয়ার করে ফেসবুকে লিখেছেন, সবাইকে দেখার আমন্ত্রণ রইল। ছবি প্রসঙ্গে এ অভিনেত্রী লেখেন, বেশ ভালো গল্পের একটি সিনেমা। এতে আমার চরিত্রটিও দারুণ। সব মিলিয়ে সবার ভালো লাগবে বলেই বিশ্বাস।

এ সিনেমাটিতে তাকে কেমন চরিত্রে দর্শক দেখবেন জানতে চাইলে তিনি বলেন, এখানে আমি একজন স্কুল শিক্ষক ও প্রতিবাদী মেয়ের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটিতে নতুনত্ব আছে। এ কারণে সিনেমাটি নিয়ে আমি আশাবাদী। ‘অমানুষ হলো মানুষ’ সিনেমা ছাড়াও ডিপজল-মৌ জুটির আরও একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। নাম ‘বাংলার হারকিউলিস’। 
দেশের এমন পরিস্থিতিতে নতুন এ সিনেমা দিয়ে মৌ সিনেমা হলে কি দর্শক ফেরাতে পারবেন? এটি নিয়েও তিনি কথা বলেন। তার ভাষ্য, গত ঈদে আমাদের সিনেমা দেখতে দর্শকের উপছে পড়া ভীড় ছিল। তার আগেও আমাদের বেশ কিছু সিনেমা দারুণ প্রশংসা কুড়ায়। সে দিক থেকে এ সিনেমা নিয়ে আমাদের ভালো প্রত্যাশা ছিল। এছাড়া দর্শকের কাছে ডিপজল ভাইয়ের সিনেমার আবেদন অন্যরকম। কিন্তু হঠাৎ দেশের এমন পরিস্থিতে চলমান সব কিছুই থেমে গেছে। তবু আশা করছি আমরা নিরাশ হবো না।
এ গ্ল্যামারকন্যা এখন মোহাম্মদ আসলাম পরিচালিত ‘তবুও প্রেম দামি’ শিরোনামের একটি সিনেমার শূটিং নিয়ে ব্যস্ত আছেন বলে জানান। তার হাতে আরও আছে ‘বান্ধব’, ‘বাহাদুরী’সহ কয়েকটি সিনেমা। সিনেমার বাইরে ওটিটিতেও কাজ করতে চান তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি সিনেমার বাইরে আগে অন্য কিছুতে কাজ করার কথা ভাবতাম না। কিন্তু এখন সিদ্ধান্ত পরিবর্ত করেছি। সিনেমার পাশাপাশি ওটিটিতেও কাজ করতে চাই।

ওটিটির একটি কাজ নিয়ে আলোচনা হচ্ছে। খুব শীঘ্রই এটি নিয়ে জানাতে পারব। ‘প্রতিশোধের আগুন’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় আসেন মৌ। এর মধ্যে পরপর বেশ কয়েকটি সিনেমায় কাজের মধ্য দিয়ে নিজের অবস্থান আরও দৃঢ় করেন।

×