ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

স্কারলেটের আক্ষেপ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:২২, ২৩ জুলাই ২০২৪

স্কারলেটের আক্ষেপ

স্কারলেট জোহানসন

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্কারলেট জোহানসন। একে একে তিনি হলিউডে পার করেছেন প্রায় ২১ বছর। বহুবার বিশ্বের সেরা প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় নাম উঠেছে অভিনেত্রীর। পারিশ্রমিক পাওয়ার দৌড়ে হলিউডের নারী তারকাদের মধ্যে সবাইকে টপকে গেছেন অনেক আগেই। দু’বার অস্কার মনোনয়ন পাওয়া এ অভিনেত্রী হলিউডে ‘সুন্দরী’ বলে পরিচিত। তবে এ নিয়ে তার আছে দারুণ আক্ষেপ। তার মন্তব্য, ‘হলিউড তার রূপেই মজে রইল, গুণ দেখল না।’

তার ভাষ্য, ক্যারিয়ারের শুরু থেকেই আমাকে আবেদনময়ী হিসেবে দেখানো হয়েছে। অভিনেত্রী হিসেবে নয়। যে ধরনের অভিনয় করতে চেয়েছি, সেই সুযোগ এখনো পাইনি।’  এক সাক্ষাৎকারে ‘ব্ল্যাক উইডো’খ্যাত এ অভিনেত্রী  আরও জানান, তার কাছে মূলত তেমন চরিত্রেই অভিনয়ের প্রস্তাব এসেছে, যেখানে তার রূপের ব্যবহার করা হবে। ২০০৩ সালে ‘লস্ট ইন ট্রান্সলেশন’ সিনেমার কল্যাণে নিউইয়র্কে জন্ম নেওয়া এই স্বর্ণকেশী পুরো পৃথিবীতে সারা ফেলে দিয়েছিলেন। ওই ছবিতে রহস্যময়ী তরুণী স্কারলেটকে মানিয়ে ছিল বেশ।

সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন ছবি ‘ফ্লাই মি টু দ্য মুন।’ গ্রেগ বারলান্টি পরিচালনায় এ সিনেমায় স্কারলেটের সহশিল্পী চ্যানিং টাটাম, উডি হ্যারেলসন, রে রোমানো, জিম রাশ, আনা গার্সিয়া, ডোনাল্ড এলিস ওয়াটকিন্স, নোয়া রবিন্স, কলিন উডেল, ক্রিশ্চিয়ান জুবের, নিক ডিলেনবার্গ প্রমুখ। সিনেমার গল্প ‘অ্যাপোলো ১১’-এর চন্দ্রঅভিযান নিয়ে। এ সিনেমার বাইরে ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ফ্র্যাঞ্চাইজির পরের সিনেমায় থাকছেন হলিউডের এ অভিনেত্রী। এ সিনেমার প্রচারে এসে নিজেই নিশ্চিত করেছেন এ খবর।

×