ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৫ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

বিতর্কে বন্দি ববি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৯, ২ জুলাই ২০২৪

বিতর্কে বন্দি ববি

ইয়ামিন হক ববি

গত কয়েকদিন একের পর এক খবরের শিরোনামে আসছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। অভিনেত্রী যেন বিতর্কে বন্দি হয়ে আছেন। কখনো পরিচালকের সঙ্গে দ্বন্দ্ব, কখনো ব্যবসায়ীকে বিয়ে আবার কখনো মামলায় জড়িয়ে আলোচনা-সমালোচনায় তিনি। ঈদে মুক্তি পায় তার অভিনীত ‘ময়ুরাক্ষী’ সিনেমাটি। এ সিনেমার পরিচালক রাশিদ পলাশকে মারধর করেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। কিন্তু এটি নিয়ে তিনি সরাসরি এখনো কোনো মন্তব্য করেননি।

তবে সোমবার এক সংবাদ সম্মেলনে জানান, ‘রাশিদ পলাশের সঙ্গে কাজ করাটা তার ভুল হয়েছে, সে অনেক নাটকের জন্ম দিয়েছে, শূটিং সেটে অপেশাদার আচরণ করেছে বলে অভিযোগ করেন তিনি। এ সময় তিনি নির্মাতাকে নিয়ে আরও বলেন, ‘রাশিদ পলাশ যেভাবে কথা দিয়েছেন সেভাবে কাজ করতে পারেননি। তা ছাড়া আমার নাম ভাঙিয়ে তিনি অনেকবার প্রযোজকের কাছ থেকে টাকা নিয়েছেন। অথচ আমি নিজের পেমেন্টই পুরোটা পাইনি। টাকা নিয়ে পলাশের সঙ্গে অনেকবার ঝামেলা হয়েছে।’

অন্যদিকে নায়িকা ও প্রযোজনা সংস্থার অভিযোগ অস্বীকার করেছেন নির্মাতা রাশিদ পলাশ। তিনি বলেন, আমার বিরুদ্ধে সমস্ত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন।’ এদিকে চুরি ও হত্যার উদ্দেশ্যে মারধর করার অভিযোগে গুলশান থানায় হওয়া মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন ববি। গত ২৫ জুন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা শুনানি শেষে দুই হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন। 
রেস্টুরেন্ট ক্রয় করা সংক্রান্ত মারধর ও হুমকি দেওয়ার ঘটনা নিয়ে ববির বিরুদ্ধে মামলা হয়েছে। 
গত ২৩ জুন দুপুরে গুলশান থানায় মামলাটি করেন মুহাম্মদ সাকিব উদ্দোজা নামের এক ব্যবসায়ী। এতে ববি ও তার বন্ধু মির্জা আবুল বাশারের বিরুদ্ধে হত্যাচেষ্টা, মারধর ও চুরিসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়।

×