ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

বলিউডের সিনেমা বিশ্লেষকের পোস্টে ‘তুফান’

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩৮, ২৯ জুন ২০২৪

বলিউডের সিনেমা বিশ্লেষকের পোস্টে ‘তুফান’

‘তুফান’ সিনেমার পোস্টারে তরন আদর্শ

সিনেমা বিশ্লেষক হিসেবে বলিউডে খ্যাতি রয়েছে তরন আদর্শের। ইন্ডাস্ট্রির নতুন কোনো সিনেমা মুক্তি মানেই তার আলোচনা, রিভিউ থাকবেই। শুধু বলিউড নয়, ভারতের যে কোনো ফিল্ম ইন্ডাস্ট্রির তারকা, ছবি নিয়ে বিশ্লেষণ করে থাকেন তিনি। তবে এবার ভারতীয় কোনো সিনেমা নয়, তরন আদর্শের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে দেখা গেল বাংলাদেশী সিনেমার প্রচার। সেটাও ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘তুফান’।

শনিবার বিকেলে নিজের অফিসিয়াল এক্স ও ফেসবুক অ্যাকাউন্টে ‘তুফান’ সিনেমার পোস্টার প্রকাশ করেন তিনি। ক্যাপশনে জানান ভারতে এই সিনেমা মুক্তির দিনক্ষণ। এই বিশ্লেষক লেখেন, ‘স্ম্যাশ হিট’ বাংলাদেশী সিনেমা ‘তুফান’ ভারতে মুক্তি পাচ্ছে আগামী ৫ জুলাই। ভারত ও বাংলাদেশের তিনটি প্রযোজনা সংস্থা মিলে তুফান নির্মাণ করলেও প্রযোজক হিসেবে শুধু এসভিএফের কথা উল্লেখ করেন তরন আদর্শ। জানা গেছে, বেশ বড় পরিসরে ভারতে মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে ‘তুফান’।

প্রথমে পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়ার কথা থাকলেও এটি এখন ভারতের বিভিন্ন রাজ্যে মুক্তি পাবে। বলিউডের বিখ্যাত সিনেমা বিশ্লেষক তরণ আদর্শর পোস্টে প্রথমবার কোনো বাংলাদেশী সিনেমার পোস্টার শোভা পেল। ঢালিউডের জন্য এটাও এক ধরনের উন্নয়নসূচক বটে। ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, সুইডেন, স্পেন, ফ্রান্স, পর্তুগাল, নেদারল্যান্ডস, ওমান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও বাহরাইনে মুক্তি পেয়েছে শাকিব খানের সিনেমা।

সেখানে দর্শকমহলে বেশ সাড়া ফেলেছে। তারও আগে ঈদ উপলক্ষে ১৭ জুন বাংলাদেশের সর্বাধিক হলে মুক্তি পেয়েছে ছবিটি। যা এখনো চলছে প্রায় হাউসফুল। ধারণা করা হচ্ছে, ছবিটি ভারতসহ বিশ্বজুড়েও সেই মান রাখবে। যদিও ছবিটির স্টোরি টেলিং নিয়ে রয়েছে বিতর্ক।
উল্লেখ্য, এর আগেও তরণ আদর্শের পোস্টে বাংলাদেশ ছিল। তবে সেটি ছিল ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি। প্রথমটি ‘শিকারী’ পরেরটি ‘মুজিব’।

×